ট্রান্সফর্মার চুরির ঘটনায় বিপাকে কৃষকেরা

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: মঙ্গলবার ১লা নভেম্বর ২০২২ ০৬:১৯ অপরাহ্ন
ট্রান্সফর্মার চুরির ঘটনায় বিপাকে কৃষকেরা

মেহেরপুরের গাংনী উপজেলার দেবিপুরের একটি মাঠে রাতের আধারে বিদ্যুৎ না থাকার সুযোগকে কাজে লাগিয়ে  তিনটি ট্রান্সফর্মার চুরির ঘটনা ঘটেছে। রবিবার রাতে উপজেলার দেবীপুর ভিটাপাড়া ইসহাকের ডিপের মাঠে এই ঘটনা ঘটে।


এলাকাব্যাপী বেশ গুঞ্জন শোনা যাচ্ছে দীর্ঘ সময় ধরে বিদুৎ না থাকা এবং একই সময়ে ট্রান্সফর্মার চুরির মধ্যে যোগসূত্র থাকতে পারে বলে। 


স্থানীয়রা জানায়, গতকাল সন্ধ্যার পরে বিদ্যুৎ চলে যায়। দীর্ঘ সময় বিদ্যুৎ না আসায় চোরেরা এই সুযোগে ট্রান্সফর্মার গুলো চুরি করে খুব সহজেই।এর মধ্যে যে মূল্যবান পিতল ছিল সেগুলো নিয়ে যায় আর ঠোসাগুলো ফেলে যায়। 


ঐ মাঠের কৃষকেরা জানান, এখন পরিপূর্ণ আমন ধানের আবাদ চলছে মাঠে।এই মুহূর্তে চুরির ঘটনায় আমন ধান নিয়ে খুব সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। আর এ সময় পানি না দিলে ধানের চিটা পড়ে যাবে।এতে কৃষকের বড় ধরনের ক্ষতির সম্মুখীন হবে।ট্রান্সফর্মারের দামও অনেক বেশি।এই মুহূর্তে আমাদের কেনা সম্ভব না। যদি দ্রুত এই ট্রান্সফর্মারের ব্যবস্থা না করা হয় তাহলে অনেক চাষী ক্ষতির মধ্যে পড়বে। 


এবিষয়ে বামন্দী সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার  হানিফ রেজা জানান,ট্রান্সফর্মার চুরির বিষয়টি খুব দুঃখজনক।আমরা যত দ্রুত সম্ভব বিষয়টি সমাধান করব।


বামন্দী পুলিশ ক্যাম্প ইনচার্জ ইসরাফিল হোসেন জানান,ট্রান্সফর্মার চুরির খবর শুনেছি তবে এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি।