হিলি স্থলবন্দরে আধা বেলা আমদানি রফতানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ২৯শে মার্চ ২০২২ ০৫:৪৯ অপরাহ্ন
হিলি স্থলবন্দরে আধা বেলা আমদানি রফতানি বন্ধ

বন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রেন্টু (৪২) মৃত্যুর কারণে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আধা বেলা ভারত থেকে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকে। 


মঙ্গলবার( ২৯ মার্চ) সকাল থেকেই দুই দেশের মাঝে আমদানি-রপ্তানি বন্ধ থাকে।


বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি রফতানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন। 

তিনি বলেন, গত তিন দিন আগে বন্দরের আমদানি রফতানি কারক গ্রুপের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রেন্টু ব্রেন স্ট্রোক করে রাজধানীর পপুলার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। 


পারিবারিক সুত্রে জানা যায়, পপুলার হাসপাতালে ভর্তি হওয়ার পর সেখানে চিকিৎসকরা তার মস্তিষ্কে রক্ত ক্ষরন হওয়ায় অপারেশন করান। কিন্তু অপারেশন এর পর থেকে তার সেন্স ফিরে নাই। সোমবার বিকেলে তিনি মৃত্যুবরণ করেন। মঙ্গলবার বাদ যোহর পার্শ্ববর্তী উপজেলা পাঁচবিবির কয়া গ্রামে জানাজার নামজ শেষে পারিবারিক কবর স্হানে দাফন সম্পূর্ণ করা হয়েছে। তার মৃত্যুতে শোক জানিয়ে বন্দরের আমদানি রফতানি কারক ও স্থানীয় ব্যবসায়ী সংগঠনগুলো দুই দেশের সাথে আলোচনা সাপেক্ষে আধা বেলা আমদানি-রপ্তানি বন্ধ রাখার নেয়। এতে ওই দিন সকাল থেকে দুপুর পর্যন্ত আমদানি-রপ্তানিসহ বন্দরের পণ্য লোড-আনলোড কার্যক্রম বন্ধ ছিলো। পরে দুপুর ২টার পর থেকে আবারও বন্দরে ভারত থেকে পণ্য আমদানি-রপ্তানি স্বাভাবিক হয়েছে।