মোদি-ট্রাম্প বৈঠকে, ভারতীয় নারীর খাবার চুরির ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে সেপ্টেম্বর ২০১৯ ০৪:৪৪ অপরাহ্ন
মোদি-ট্রাম্প বৈঠকে, ভারতীয় নারীর খাবার চুরির ভিডিও ভাইরাল

এর আগে বহুবার শোনা গেছে, বেড়াতে গিয়ে হোটেল থেকে জিনিসপত্র চুরি করে ভারতীয় পর্যটকরা। সম্প্রতি এ ধরনের অভিযোগে চরম সমালোচনা হয়েছে প্রবাসী ভারতীয়দের। আবারো সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হলো এক ভারতীয় নারীর চুরির কাণ্ড।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওটি গত রবিবার হাউডি মোদির সভার দিন হোস্টনের একটি হোটেলে তোলা বলে দাবি করা হয়েছে। ভিডিওটির কমেন্ট সেকশনে গিয়ে জানা গেছে, রবিবার হোস্টনের এনআরজি স্টেডিয়ামে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সভা ঘিরে যখন পারদ চড়ছে, তখনই ক্যামেরায় ধরা পড়েছে ভারতীয় দম্পতির ওই কাণ্ড। যদিও, ভিডিওটির সত্যতা যাচাই করা যায়নি। এক মিনিট ৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, হোটেলের একটি টেবিলে খাচ্ছেন একজন পুরুষ ও একজন নারী। পাশের সবাই যখন খাবার খেতে ব্যস্ত, তখন আচমকা ‘সক্রিয়’ হয়ে ওঠেন ওই নারী। প্লেট থেকে কেক তুলে নিয়ে নিজের ব্যাগে ঢোকাতে দেখা গেছে তাকে। 

খাবার লুকিয়ে নেওয়ার সময় অত্যন্ত সতর্ক ছিলেন ওই নারী। আশপাশের কেউ তার ওপর নজর রাখছে কিনা, সেটাও বার বার খেয়াল করেছেন তিনি। কিন্তু, শেষ পর্যন্ত ক্যামেরায় ধরা পড়ে গেছে চুরিবিদ্যা। এমন কাণ্ড অবশ্য প্রথম নয়। বিদেশে বেড়াতে গিয়ে ভারতীয়দের এমন লজ্জাজনক ঘটনা ঘটানোর উদাহরণ বহু রয়েছে। চলতি বছরের জুলাইয়ে ইন্দোনেশিয়ার বালি দ্বীপে বেড়াতে গিয়ে এমন কাণ্ড ঘটান এক ভারতীয় দম্পতি। হোটেলের ঘর থেকে শ্যাম্পু, সাবান, তোয়ালে, হেয়ার ড্রায়ার এমনকি পেইন্টিং পর্যন্ত সুটকেসে ভরে রওনা দিয়েছিলেন তারা।

কিন্তু, হোটেল থেকে বের হওয়ার মুখে কর্মীরা তাদের ব্যাগ পরীক্ষা করেন। সে সময় ধরা পড়ে যান ওই দম্পতি। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছায় যে, সম্প্রতি ভারতীয় অতিথিদের রুমে খাবার পর্যন্ত নিয়ে যেতে নিষেধ করে এক সুইস হোটেল। বিমানবন্দরে এক প্রবাসীর ব্যাগ থেকে আম চুরি করেছিলেন দুই ভারতীয়। বছরখানেক বাদে সেই অপরাধে গতকাল মঙ্গলবার সেই মামলায় ওই দুই ভারতীয়কে দেশে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের এক আদালত। প্রতি বারের মতো এবারও এমন ঘটনায় অস্বস্তিতে পড়তে হয়েছে নয়াদিল্লিকে। মনোবিজ্ঞানীরা বলছেন, কোথাও বেড়াতে গিয়ে নানা জিনিস চুরির বাতিক আসলে মানসিক রোগ। ক্লিপটোম্যানিয়া নামে ওই রোগে আক্রান্তরাই এমন কাণ্ড ঘটিয়ে থাকেন।