নওগাঁয় আরও একজনের মৃত্যু; শনাক্ত ৫১

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ৪ঠা জুলাই ২০২১ ০৬:১১ অপরাহ্ন
নওগাঁয় আরও একজনের মৃত্যু; শনাক্ত ৫১

নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১ ব্যক্তি মৃত্যুবরন করেছেন। মৃত ব্যক্তি জেলার রানীনগর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ৮৮ জন। 



শনিবার দুপুর থেকে রবিবার দুপুর পর্যন্ত এই ২৪ ঘন্টায় নতুন করে মোট ২৭৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৫১ ব্যক্তির শরীরে করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে। 


নওগাঁ’র ডেপুটি সিভিলসার্জন ডাঃ মঞ্জুর-এ-মোর্শেদ জানিয়েছেন, নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে ২৭০ ব্যক্তির এ্যান্টিজেন পরীক্ষা করে ৫০ ব্যক্তির এবং বগুড়া টিএমএসএস হাসাপাতাণের পিসিআর ল্যাবে ৩জনের পরিক্ষায় ১ ব্যক্তির নমুনা পরীক্ষা করে তাঁর শরীরে করেনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় শনাক্তের হার ১৮ দশমিক ৬১ শতাংশ। 


নতুন করে আক্রান্তের মধ্যে সদর উপজেলায় ১৫ জন, রানীনগর উপজেলায় ৪ জন, আত্রাই উপজেলায় ৩ জন, মহাদেবপুর উপজেলায় ৩ জন, মান্দা উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ৪ জন, পত্মীতলা উপজেলায় ৬ জন, ধামইরহাট উপজেলায় ২ জন, সাপাহার উপজেলায় ৮ জন এবং পোরশা উপজেলায় ২ জন। জেলায় করোনা ভাইরাসে মোট অঅক্রান্তের সংখ্যা হলো ৪৭০৫ জন। 


এ সুস্থ্য হয়েছেন ১০৫ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৩৪৪৯ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে জেলায় করোনা আক্রান্ত রোগি রয়েছেন ১২৫৬ জন। তাঁদের মধ্যে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৪ জন এবং বাঁকী আক্রান্তরা স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহন করছেন। 


এ সময় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৩১৭ জনকে । এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয় ২৮ হাজার ৯শ ৫ জনকে। এ সময়  কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬৬ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৪ হাজার ৯শ ২৬ জনকে। ছাড়পত্র দেয়ার বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে ৬৭  জনসহ মাট কোয়ারেনটাইনে রয়েছেন  ৩৯৭৯ জন।