করোনা: ১৪ জেলায় ৯৭ মৃত্যুর খবর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: রবিবার ১৫ই আগস্ট ২০২১ ১২:৩২ অপরাহ্ন
করোনা: ১৪ জেলায় ৯৭ মৃত্যুর খবর

দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃত্যু আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্তের সংখ্যাও কমতে শুরু করেছে। রোববার (১৫ আগস্ট) সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গে ৯৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

করোনা: সকালেই এল ৯৭ মৃত্যুর খবর



চাঁদপুর:

চাঁদপুরে করোনায় মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণের সংখ্যা। জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫ জন করোনায় ও ‍দুজন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২২২ জনে। তারা সবাই চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া ২৪ ঘণ্টায় ৭৪৮ জনের নমুনা পরীক্ষায় ২৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩৫ দশমিক ৬৯ শতাংশ। এখন পর্যন্ত মোট আক্রান্ত সংখ্যা ১২ হাজার ৭৭০ জন।



বরিশাল: 

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১০ জন। এরমধ্যে এক জন ছিলেন করোনা পজিটিভ। বাকিরা নানা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিল। ১০ জনের মধ্যে বরিশালের ৪ জন, বরগুনার ৪ জন ও পটুয়াখালীর ২ জন।

জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্তের সংখ্যা ১৫৯ জন, এরমধ্যে ৬১ জনই বরিশাল সিটি কররপোরেশন এলাকার বাসিন্দা। ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ২৫ জন, এরমধ্যে ৫ জনই পজিটিভ। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৬৬ জন। এর মধ্যে পজিটিভ ৪৫ জন। ২০২০ সালের ১৭ মার্চ থেকে এ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ৬ হাজার ৮১৯ জন, এরমধ্যে পজিটিভ ছিলেন ২ হাজার ১১১ জন। এ সময়ের মধ্যে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ২৭৫ জনের। এরমধ্যে পজিটিভ ছিলেন ৩৬১ জন। এদিকে জেলায় এ সময়ের মধ্যে শনাক্ত হয়েছেন ১৬ হাজার ৮৭৬ জন এবং একই সময়ে মৃত্যু হয়েছে ১৯৬ জনের।



ময়মনসিংহ: 

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন করোনায় এবং ১৫ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। ২৪ ঘণ্টায় ৬৮৪ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৮৬ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৭ দশমিক ১৯ শতাংশ। হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ৩৫৯ জন। এর মধ্যে ২১ জন চিকিৎসাধীন রয়েছেন আইসিইউতে। ওই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৬ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ জন।



দিনাজপুর:

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭৩ জনে। এ সময় নতুন করে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৮১ শতাংশ। বর্তমানে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ৪৬ জন ভর্তি রয়েছেন। আর করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৬৫ জন। ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনায় ১৩ জন ও উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৬ জন। জেলার ১৩ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় ১৪ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি আছেন আটজন।



রাজশাহী:

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ১২ জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় সাতজন এবং উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে।



এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে সাতক্ষীরায় ৮ জন, কুমিল্লায় ৪ জন, ঠাকুগাঁওয়ে ৩ জন, কুষ্টিয়ায় ৬ জন, কিশোরগঞ্জে দুজন, খুলনায় ৮, রংপুরে ৩ জন, ফরিদপুরে ৫ জন ও চুয়াডাঙ্গায় ৪ জনের মৃত্যু হয়েছে।