করোনায় নতুন মৃত্যু ৫, মোট ৩৯ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৩ই এপ্রিল ২০২০ ০১:৫৮ অপরাহ্ন
 করোনায় নতুন মৃত্যু ৫, মোট  ৩৯ জন

দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড আরও ১৮২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৮০৩ জনে। এ ছাড়া এ সময়ে মৃত্যু হয়েছে আরও পাঁচজনের। সুস্থ হয়েছেন তিনজন।সোমবার আইইডিসিআরের নিয়মিত ব্রিফিংয়ে দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ এ তথ্য তুলে ধরেন স্বাথ্যমন্ত্রী জাহিদ মালেক।গতকাল একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল ১৩৯। আজ তা ছাড়িয়ে দুইশোর কাছাকাছি চলে গেল। করোনার এ পরিস্থিতি তুলে ধরে মন্ত্রী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহবান জানান।

মন্ত্রী আরও জানান, গত ২৪ ঘণ্টায় তিনজন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে মোট ৪২ জন সুস্থ হলেন। আর নতুন পাঁচজনসহ মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৯জনে।চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের রোগী বাংলাদেশে প্রথম শনাক্ত হয় মার্চের ৮ তারিখে। এরপর থেকে ধীরে ধীরে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছিল। আর গত ৫ এপ্রিলের পর থেকে করোনায় আক্রান্ত অনেক বেশি শনাক্ত হতে থাকে।গত ৬ এপ্রিল সোমবার ৩৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হন। তাদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৫ জন। ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়। এদিন কারো সুস্থ হওয়ার জানায়নি আইইডিসিআর।

৭ এপ্রিল আক্রান্ত ৪১ মৃত্যু ৫। আক্রান্তদের মধ্যে পুরুষ ২৮ জন আর নারী ১৩ জন। এদিনও কেউ সুস্থ হননি।৮ এপ্রিল বুধবার দেশে করোনা আক্রান্ত ৫৪ ও মৃত্যু তিন জনের। এরপর ৯ এপ্রিল বৃহস্পতিবার একদিনে ১১২ জনের করোনা শনাক্ত হয়। তবে গত চারদিনের তুলনায় এদিন মৃত্যু ছিল সবচেয়ে কম ১ জন। তবে এই দুইদিন কারো সুস্থ হওয়ার তথ্য নেই। ১০ এপ্রিল আগের দিনের তুলনায় আক্রান্ত কমলেও মৃত্যু বাড়ে। এদিন ছয় জন মারা যাওয়ার তথ্য জানানো হয়। আর নতুন আক্রান্ত হন ৯৪ জন। সুস্থ হননি কেউ। ১১ এপ্রিল শনিবার ৫৮ জনের করোনা শনাক্ত ও তিনজনের মৃত্যু হয়। আর গতকাল রবিবার ১৩৯ জনের করোনাভাইরাস শনাক্তের কথা জানায় আইইডিসিআর।

এদিকে বিশ্বে সোমবার পর্যন্ত নতুন করে আরও ছয় হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭০ হাজারেরও বেশি মানুষ।সোমবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১৪ হাজার ২৪৭ জনে এবং আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৩ হাজার ১৫৫ জন। অপরদিকে ৪ লাখ ২৩ হাজার ৫৫৪ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ইনিউজ ৭১/ জি.হা