বিশ্বে আবারও করোনার তাণ্ডব

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২৮শে জুন ২০২২ ১০:১৯ পূর্বাহ্ন
বিশ্বে আবারও করোনার তাণ্ডব

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। সেইসঙ্গে বেড়েছে নতুন আক্রান্তের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৬৬১ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৯৯ জনের।


আজ মঙ্গলবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।


করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৯৫ লাখ ৩৯ হাজার ২৯৩ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫১ হাজার ৭৮১ জনের।


এদিকে, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ২৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১৪৭ জনের। তাইওয়ানে ৯১ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৫৮০ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৩১০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের।


যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬২ জন এবং শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৮৮৩ জনের। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৬৮৩ জন এবং মৃত্যু ৫১ জনের। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ২৩ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯৬০ জন।


এছাড়া চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৪৯ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। একই সময়ে থাইল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৭৩৫ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের।


উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।