রাত পোহালেই সরাইলে নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: মঙ্গলবার ৭ই মে ২০২৪ ০৪:৪৯ অপরাহ্ন
রাত পোহালেই সরাইলে নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

রাত পোহালেই সরাইল উপজেলা পরিষদ নির্বাচন।  ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় প্রথম ধাপের  উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট দফতরগুলো।


এদিকে, ভোট গ্রহণে নির্বাচনী সকল সরঞ্জামাদি সংশ্লিষ্ট উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।মঙ্গলবার (৭ মে) বেলা ১১ টা থেকে বিকেল পর্যন্ত ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে ভোট সামগ্রী হস্তান্তর করে নির্বাচন পরিচালনার দায়িত্বরত কর্মকর্তারা।উপজেলা নির্বাচনের সহকারী  রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিস কর্মকর্তা মাহবুবুল হক জানান, উপজেলা নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোথাও কোন কিছুর ঘাটতি নেই।


তিনি বলেন, ‘ইতিমধ্যে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রে ভোট গ্রহণের যাবতীয় সরঞ্জামাদি প্রেরণ করা হয়েছে। তাছাড়া ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ এবং আনসারের সদস্য নিয়োজিত করা হয়েছে। সহকারী রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘নির্বাচনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৩ প্লাটুন সদস্য নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে। তবে গুরুত্বপূর্ণ কেন্দ্র অনুযায়ী প্রতি উপজেলায় র‍্যাব সদস্য আইনশৃঙ্খলা রক্ষার কাজে দায়িত্ব পালন করবে।জানা গেছে, সরাইল উপজেলা ৯ ইউনিয়নের  বিভিন্ন ভোট কেন্দ্রে ব্যালট বাক্স, সিলসহ সকল ধরণের নির্বাচনী সামগ্রী নিয়ে গেছে কর্মকর্তারা।


আর তাদের নিরাপত্তার দায়িত্বে রয়েছে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।সরাইল উপজেলা  নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,আগামীকাল বুধবার  (৮ মে) সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীন ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নিচ্ছিদ্র নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী  টহল জোরদার করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে প্রত্যেক ভোট কেন্দ্রের জন্য। সরাইল উপজেলায় ৯ ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের মোট ভোটার সংখ্যা ২ লাখ৭০ হাজার ৬৬৪ জন।


ভোট কেন্দ্রের প্রবেশদ্বারে লাগানো হয়েছে প্রত্যেক প্রার্থীর ছবি সম্বলিত প্রতীকসহ পোষ্টার। প্রচার-প্রচারণা শেষ হলেও শেষ মুহুর্তে ভোটারদের বাড়ীতে গিয়ে অনেক প্রার্থী নানান প্রতিশ্রুতি দিয়ে নিজের পক্ষে ভোট প্রার্থনা করছেন।সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। চেয়ারম্যান পদে ৫জন ভাইস চেয়ারম্যান পদে৬ জন, মহিলা  ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী।  সরাইল থানার অফিসার ইনচার্জ ( ওসি) মো. এমরানুল ইসলাম বলেন, নিরবচ্ছিন্ন ভোট গ্রহনের জন্য পর্যাপ্ত পরিমানে পুলিশ নিয়োগ করা হয়েছে। কোথাও কোনো বিশৃঙ্খলা হওয়ার সম্ভাবনা নেই।


এছাড়াও বিজিবি, র‌্যাব ও পুলিশের টহল অব্যাহত থাকবে। সরাইল উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মো. মেজবা উল আলম ভূইঁয়া  বলেন,সব ভয় ভীতি উপেক্ষা করে ভোটাররা ভোট কেন্দ্রে ভোট দিতে পারবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব থাকবেন। ভোট কেন্দ্রের আশে পাশে কেউ কোন প্রভাব বিস্তার করার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।তিনি আরও বলেন,উপজেলা পরিষদ  নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশনারের নির্দেশনা মতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন,উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মেজবা উল আলম ভূইঁয়া।