রোহিঙ্গা নেতার মেয়েকে ১ কেজি স্বর্ণ ও নগদ ৪৫ লাখ টাকা উপহার!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২রা সেপ্টেম্বর ২০১৯ ১০:১২ অপরাহ্ন
রোহিঙ্গা নেতার মেয়েকে ১ কেজি স্বর্ণ ও নগদ ৪৫ লাখ টাকা উপহার!

টেকনাফে এক রোহিঙ্গা নেতার মেয়েকে ১ কেজি স্বর্ণালংকার ও ৪৫ লাখ টাকা উপহার দেয়ার খবর পাওয়া গেছে। কক্সবাজারের টেকনাফে সম্প্রতি ওই রোহিঙ্গা নেতার কিশোরীর মেয়ে কান ফোঁড়ানো অনুষ্ঠানের আয়োজন করা হয়। বার্তা সংস্থার ইউএনবির খবরে বলা হয়েছে, রোহিঙ্গা কিশোরীর কান ফোঁড়ানো অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণির মানুষকে দাওয়াত করা হয়েছিল। দাওয়াতে অতিথিরা এ উপহার দেয়।

ধীরে ধীরে বাড়ি স্বর্ণালংকারের স্তূপে পরিণত হয়। এত বেশি টাকা উপহার পেতে শুরু করে যা বস্তায় ভরে রাখতে হয়। ওই রোহিঙ্গা নেতার নাম নেতা নূর মোহাম্মদ। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণসহ বেশ কয়েকটি অভিযোগ রয়েছে। তিনি থানার মোস্ট ওয়ানটেড আসামি। এমনটিই জানিয়েছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

প্রদীপ কুমার দাশ গণমাধ্যমকে জানান, নূর মোহাম্মদের মেয়ের কান ফোঁড়ানোর অনুষ্ঠানে এমন উপহারসামগ্রীর বিষয়টি এলাকাবাসীর কাছ থেকে জেনেছি। এ ঘটনার পর থেকে রোহিঙ্গা নূর মোহাম্মদকে ধরার জন্য কয়েক দফা অভিযান চালানো হয়েছে। কিন্তু তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী গণমাধ্যমকে জানান, গত ২২ আগস্ট রোহিঙ্গা প্রত্যাবাসনের দিনই রোহিঙ্গা নূর মোহাম্মদ তার মেয়ের কান ফোঁড়ানোর অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। এতে গরু-ছাগল জবাই করে আয়োজন করা হয় বিশাল ভোজ অনুষ্ঠান। আমন্ত্রিতদের অধিকাংশই রোহিঙ্গা ডাকাত, সন্ত্রাসী ও রোহিঙ্গা ইয়াবা কারবারীর দলের সদস্য।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব