আবরার হত্যা: আসামিদের মাফ করে দেওয়ার অনুরোধ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৬ই ফেব্রুয়ারি ২০২০ ০৫:১৫ অপরাহ্ন
আবরার হত্যা: আসামিদের মাফ করে দেওয়ার অনুরোধ!

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার মামলায় জড়িত আসামিদের মাফ করে দেওয়ার অনুরোধ জানান হয়েছে তার পরিবারকে।  এ অভিযোগ জানিয়ে আবরার ফাহাদের ভাই আবরার ফাইয়াজ সোমবার তার ফেইসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট দেন।  

তার স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো-

কয়েকটা ব্যাপারে কিছু বলা উচিত:

১. আসামী সকালের বাবা মারা গেছেন,, তাকে যেহেতু আমরা চিনি না তাই তাকে নিয়ে আমরা কিছু বলিনি,,,হয়তো কোনো বাবা-ই চান না তার সন্তান খুন বা খুনি হোক,,,

২. ৩-৪দিন আগে অপরিচিত একটা নম্বর থেকে প্রথম কল আসে,,নাম বলছি না বাড়ি জয়পুরহাট,,, আজকে আর গতকালকে আব্বুকে তার বলা কথা গুলা বলতেছি: " আপনার ছেলে তো চলে গেছে, আর তো ফিরে আসবে না কিন্তু এতগুলা ছেলের জীবন ও তো নষ্ট হয়ে যাবে,,, আল্লাহ বলেছেন,, হত্যার বদলে হত্যা কিন্তু মাফ করে দেওয়া সর্বোত্তম,,, আসামীদের মধ্যে অনেকের বাড়ির লোক ই অসুস্থ,, সকালে বাবা মারা গেছেন,, আমরা কয়েকজন আসামীদের পক্ষ থেকে দেখা করতে চাই আপনাদের সাথে। " এর পর ভুলেও আর কল যেন না দেয় বলে কল কেটে দেয়া হয়।।।। লজ্জাহীনতা আর দুঃসাহস, দুইটার ই limit থাকা উচিত ছিল।'

৬ অক্টোবর রাতে বুয়েট শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের একদল নেতাকর্মী।

আবরার ফাহাদ হত্যা মামলায় গত ১৩ নভেম্বর ২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আসামিদের মধ্যে ২১ জন কারাগারে আছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব