প্রথম টেস্টে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৩০শে নভেম্বর ২০২১ ১১:৫০ পূর্বাহ্ন
প্রথম টেস্টে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্ট সিরিজের পঞ্চম দিনে আজ মাঠে নামে বাংলাদেশ ও পাকিস্তান। শেষ দিনে মাঠে নামার সময় জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ৯৩ রান, আর বাংলাদেশের ১০ উইকেট।আগের দিন বিনা উইকেটে ১০৯ রান তুলে ফেলা পাকিস্তান আজও দুর্দান্ত খেলছিল। তবে শেষ পর্যন্ত সেই জুটি ভাঙতে পারে বাংলাদেশ।অবশেষে ৮ উইকেটে জয় তুলে নিয়েছে সফরকারী পাকিস্তান।


আজ টেস্টের পঞ্চম ও শেষদিনে বাংলাদেশের দেওয়া ২০২ রানের টার্গেটে ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। প্রথম ইনিংসে ১৩৩ রান করা পাকিস্তানের ওপেনার আবিদ আলী এবার ৯১ রানের ইনিংস খেলেছেন। অপর ওপেনার আবদুল্লাহ শফিকের ব্যাট থেকে এসেছে ৭৩। আজহার আলী ২৪ ও বাবর আজম ১৩ রানে অপরাজিত থাকেন।


প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩৩০ রান। জবাবে পাকিস্তান অলআউট হয় ২৮৬ রানে। এরপর বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৫৭ রানে। প্রথম ইনিংসে ৪৪ রানে এগিয়ে থাকায় বাংলাদেশের লিড দাঁড়ায় ২০১ রান। তাই এই টেস্টে জয়ের জন্য পাকিস্তানের লক্ষ্য দাঁড়িয়েছিল ২০২ রান, যা খুব সহজেই তোলে ফেলে বাবর আজমরা।চটি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা পাঁচ হারের পর ঘরের মাঠে পাকিস্তানের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এরপরই এলো চট্টগ্রাম টেস্টের হার।