বৃষ্টিতে পরিত্যক্ত সিলেট-বরিশাল ম্যাচ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ৪ঠা ফেব্রুয়ারি ২০২২ ০৪:২৮ অপরাহ্ন
বৃষ্টিতে পরিত্যক্ত সিলেট-বরিশাল ম্যাচ

খেলা শুরুর কথা ছিল দুপুর দেড়টায়। কিন্তু বেলা ১২টার পরই অন্ধকারে ছেয়ে যায় আকাশ-বাতাস। মাঘেই যেন কালবৈশাখী ঝড় শুরুর আভাস। শেষমেশ শঙ্কা পরিণত হয় সত্যিতে। ম্যাচ শুরুর আগে মিরপুরে ঝিরিঝিরি বৃষ্টি শুরু। আড়াই ঘন্টা অপেক্ষার পরও যখন বৃষ্টি থামার কোনো সম্ভাবনা নেই, তখনই পরিত্যক্ত করা হয়েছে ম্যাচটি। বিকেল পৌনে চারটায় ম্যাচটি বাতিল করা হয়।


বিপিএলের অষ্টম আসরের ১৯তম ম্যাচে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিল ফরচুন বরিশাল ও সিলেট সানরাইজার্সের। ম্যাচ বাতিল হলেও দুইদল এক পয়েন্ট করে পাবে। তবে এ ক্ষেত্রে সিলেট সন্তুষ্ট থাকার কথা হলেও অখুশিই হবে বরিশাল। কেননা দুরন্ত ফর্মে থাকা সাকিব বাহিনীর লক্ষ্য ছিল যে পূর্ণ দুই পয়েন্ট।


পরিত্যক্ত হওয়ার পর এখন সাত ম্যাচে ৪ জয়, ২ পরাজয় ও ১ পরিত্যক্ত ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে টপকে টেবিলের শীর্ষস্থান ফিরে পেয়েছে বরিশাল। অন্যদিকে তিন হারের পর বৃষ্টির কল্যাণে এক পয়েন্ট পেয়েছে সিলেট। তবু মাত্র ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতেই রয়েছে তারা।


এদিকে, দিনের দ্বিতীয় ম্যাচ নিয়েও শঙ্কা রয়েছে। কারণ বৃষ্টি থামার যে সম্ভাবনাই নেই। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যায় কুমিল্লার বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকার। সবকিছু ঠিক থাকলে মিরপুরে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। পয়েন্ট টেবিলে এখন দ্বিতীয় স্থানে আছে কুমিল্লা । অন্যদিকে সিলেট আছে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে। 


টানা তিন ম্যাচ জিতে এখন অনেকটা উড়ছে সাকিব আল হাসানের দল। প্রতিযোগিতায় নিজেদের প্রথম তিন ম্যাচের দুটিতে হারের পর বরিশাল দুইবার হারিয়েছে খুলনা টাইগার্সকে। আরেক ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকেও হারের তিক্ততা উপহার দেয় তারা। সেই বরিশালের সামনে এখন সিলেটের মতো আনাড়ি দল।


পারফরম্যান্সের বিচারে বরিশালের প্রায় বিপরীত অবস্থানে সিলেট। নিজেদের সবশেষ তিন ম্যাচেই হেরেছে তারা। যদিও বেশ কয়েকটি ম্যাচে লেন্ডল সিমন্স একাই লড়েছেন দলের হয়ে।