লঙ্কান দুই পেসারের দাপটে ছন্নছড়া বাংলাদেশ, নেই ৫ উইকেট

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৩শে মে ২০২২ ১১:০৮ পূর্বাহ্ন
লঙ্কান দুই পেসারের দাপটে ছন্নছড়া বাংলাদেশ, নেই ৫ উইকেট

লঙ্কান দুই পেসারের সামনে দিশেহারা বাংলাদেশের ব্যাটাররা। শের ই বাংলা স্টেডিয়ামের স্পিন সহায়ক উইকেটে পেসারদের দাপটে ছন্নছড়া বাংলাদেশের টপ-অর্ডার। দুই ওপেনার মাহমুদুল হাসান জয় আর তামিম ইকবাল তো খুলতেই পারেননি রানের খাতা।


একে একে বিদায় নিয়েছে মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত আর সাকিব আল হাসান। চট্টগ্রাম টেস্টে ড্র করার পর ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলছিলেন, ঢাকায় জয়ের সুযোগ হারাতে চায় না বাংলাদেশ।তবে প্রথম দিনের প্রথম সেশনটা যেভাবে শুরু হলো তাতে এই টেস্ট চারদিন যায় কী না সেটাই এখন বড় ব্যাপার।


চট্টগ্রাম টেস্টে বিশ্ব ফার্নান্দোর কনকাশন হিসেবে খেলতে নেমে ৪ উইকেট নেয়া কাসুন রাজিথা জায়গা করে নিয়েছেন ঢাকা টেস্টে। আজ শুরুর ওভারেই পেয়েছেন উইকেট। ওপেনার জয়কে ক্লিন বোল্ড করে ফেরান সাজঘরে।এরপর তামিম ইকবালের উইকেট নেন প্রবীন জয়াবিক্রমা। নাজমুল হাসান গত টেস্টের ধারাবাহিকতা ধরে রেখেছেন। এবার ৮ রান করেই বিদায় নিয়েছেন রাজিথার বলে।


মুমিনুল হক ৯ রান করে ফিরেছেন সাজঘরে। আসিথা ফার্নান্দোর বলে ক্যাচ তুলে দিয়েছেন উইকেট-রক্ষকের হাতে। মুমিনুলের বিদায়ের পর ব্যাট করতে নামা সাকিব আল হাসান সাজঘরে ফিরেছেন পরের বলেই। কাসুন রাজিথার বলে এলবিডব্লুর আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচতে পারেননি তিনি।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৮ রান। ব্যাট করছেন মুশফিকুর রহিম (১১) ও লিটন দাস (০)।