ওয়েস্ট ইন্ডিজ টেস্ট: ব্যাটিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৬ই জুন ২০২২ ০৮:১৭ অপরাহ্ন
ওয়েস্ট ইন্ডিজ টেস্ট: ব্যাটিংয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশের একাদশে সুযোগ পেয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট পরিসংখ্যানটা মোটেও আশা জাগানিয়া নয়। ১৮ ম্যাচের ১২টিতেই হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা, ৪টি জয়ের পাশাপাশি ড্র ২ ম্যাচে। তাই উইন্ডিজ সফরে অন্তত পরিসংখ্যান থেকে খুব একটা আত্মবিশ্বাস খুঁজে পাচ্ছে না টাইগাররা। টেস্টে উইন্ডিজের মাটিতে বাংলাদেশের জয়ের সংখ্যা ২টি। হেরেছে ৫টিতে।


ক্যারিবীয়দের বিপক্ষে এখন পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। তার মোট রান সংখ্যা ৮৫৩। ৮১৩ রান নিয়ে অধিনায়ক সাকিব আছেন ২ নম্বরে। এরপরেই আছেন মুশফিক, মাহমুদউল্লাহ ও মুমিনুল হক। যদিও এই সিরিজে বাংলাদেশ পাচ্ছে না টেস্ট থেকে অবসর নেয়া মাহমুদউল্লাহ ও ছুটিতে থাকা মিস্টার ডিফেন্ডেবল মুশফিকুর রহিমকে।


ক্যারিবীয়দের বিপক্ষে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন সাকিব। ১১ ম্যাচে ৪৬টি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। এর মধ্যে ৫টি করে উইকেট নিয়েছেন ৩ বার। এরপরেই আছেন মেহেদী মিরাজ ও তাইজুল ইসলাম।


বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান সোহান, মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান।


ওয়েস্ট ইন্ডিজ একাদশ

ক্রেগ ব্রাথওয়েট, জন ক্যাম্পবেল, এনক্রোমাহ বোনার, কাইলে মায়ার্স, জারমেইন ব্লাকউড, জশুয়া ডা সিলভা, রেইমন রেইফার, আলজারি জোসেফ, গুদাকেশ মতি, কেমার রোচ ও জায়দেন সিলস।