এই দেশে যোগ্য লোকের মূল‍্যায়ন হয় না, হবেও না : রিয়াদের স্ত্রী

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বুধবার ১৪ই সেপ্টেম্বর ২০২২ ০৬:২৬ অপরাহ্ন
এই দেশে যোগ্য লোকের মূল‍্যায়ন হয় না, হবেও না : রিয়াদের স্ত্রী

মাহমুদউল্লাহ রিয়াদের বিশ্বকাপ স্বপ্ন শেষ- এটাই এখন বাস্তবতা। তবে এ নিয়ে চলছে বিস্তর আলোচনা ও বিতর্ক। কেউ বলছেন বিসিবির সিদ্ধান্ত সঠিক হয়নি, রিয়াদকে দলে রাখা উচিত ছিল। আবার কেউ বলছেন, রিয়াদ ফর্মে নেই, বিসিবির সিদ্ধান্ত সঠিক।


আগামী মাসে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া বিশ্বকাপের বাংলাদেশ দলে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে বাদ দিয়েই বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন জাতীয় দলের দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার সুমন। ঘোষিত এই দলে চমকের দেখা মিলেছে দুটি- অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়া আর নাজমুল হোসেন শান্তর জায়গা পাওয়া। 


সংবাদ সম্মেলনে রিয়াদকে বিশ্বকাপ দলের বাইরে রাখা হয়েছে সবার সিদ্ধান্তে- তেমনটিই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। কিন্তু তার সেই ব্যাখ্যা নিয়ে চলছে তর্ক-বিতর্ক। এবার সেই কথার যুদ্ধে শামিল হলেন মাহমুদউল্লাহ রিয়াদের সহধর্মিণী জান্নাতুল কাওসার মিষ্টি।অনেকটা রাগ আর ক্ষোভ মেশানো কষ্ট নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন মিষ্টি। জানালেন, এ দেশে যোগ্যতার মূল্যায়ন হয় না।


ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘এই দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল‍্যায়ন হয় না, হবেও না!’


রিয়াদের স্ত্রীর এমন পোস্টের কমেন্টে বেশিরভাগ ক্রিকেটপ্রেমী রিয়াদকে দলে না রাখায় হতাশ হয়েছেন বলে জানাচ্ছেন। অনেকে প্রশ্ন তুলেছেন নির্বাচকদের যোগ্যতা নিয়েও।


ওই স্ট্যাটাসের কমেন্টে ক্রিকেটার রিয়াদের ভায়রা ভাই জাতীয় ক্রিকেটার মুশফিকুর রহিমের স্ত্রীও প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, ‘আরে নাহ , they have A team of hard hitters ✌️ বলে বলে ছয় আর ছয়!’ এটা অবশ্য অনেকেরই জানা- রিয়াদ আর মুশফিকের স্ত্রী সম্পর্কে বোন। কিছুদিন আগেই মুশফিক অবসর নিয়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে। এবার মনে হচ্ছে রিয়াদের পালা!


এর আগে মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়া প্রসঙ্গে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার দিয়েছে। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগোচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে বাইরে রাখা হয়েছে।’