পরিবর্তন হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৩০শে এপ্রিল ২০১৯ ১১:০২ পূর্বাহ্ন
পরিবর্তন হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি!

বাংলাদেশের বিশ্বকাপের মূল জার্সিতে লাল রঙ না থাকায় উন্মোচনের পরই সমালোচনা মুখর হয়ে উঠেছিলেন ভক্ত-সমর্থকরা। এবার মানুষের আবেগের কথা ভেবে সেই জার্সির ডিজাইনে বদল আনতে যাচ্ছে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এই খবর নিশ্চিত করেছেন। হোম জার্সিতে আছে কেবলই, নেই লাল রঙের মিশেল। ওই জার্সি পরেই গতকাল (সোমবার) অফিসিয়াল ফটোসেশনে অংশ নেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সমালোচনা মুখর হয়ে উঠেন। পাকিস্তানের জার্সির সঙ্গে মিল খুঁজে চলতে থাকে জার্সি বদলের দাবি। রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে সবুজ জার্সি বদলে ফেলার কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সভাপতির এই সিদ্ধান্তের কথা নিশ্চিত করেছেন বিসিবি সিইও। মঙ্গলবার সকালে তিনি জানান সবুজ জার্সিতে আসছে লাল রঙের মিশেল, ‘সবুজ জার্সির নকশায় কিছুটা পরিবর্তন আনা হবে। সেখানে লাল রঙ নেই, এখন লাল রঙ কোথাও জুড়ে দেওয়া হবে।’ তিনি জানান শুরুতে বাংলাদেশ লেখা অংশে লাল রঙেই রেখেছিলেন তারা, কিন্তু আইসিসির গাইডলাইনের কারণে সেটা বদলাতে হয়েছিল, ‘আসলে শুরুতে লাল রঙ ছিল। বাংলাদেশ লেখার মধ্যেই লাল রঙ ছিল। কিন্তু এটা যখন আইসিসির কাছে পাঠানো হয় অ্যাপ্রুভালের জন্য তখন একটা আপত্তি আসে। সম্ভবত আইসিসির একটা গাইডলাইন আছে যে লেখার মধ্যে সাদা থাকতে হবে। এখন লেখা ছাড়া অন্য কোথাও লাল রঙ দিয়ে সেটা বদলে ফেলা হবে।’  নিজামউদ্দিন জানিয়েছেন বাজারে ছড়িয়ে পড়া অফিসিয়াল সবুজ রঙের জার্সিগুলোও বদলে ফেলা হবে।

সোমবার বিকেলে জার্সি উন্মোচন ও ফটোসেশনের পর বিসিবি প্রধান জানিয়েছিলেন, এই জার্সি তিনি আগে দেখেননি, তবে ডিজাইন তার ভালোই লেগেছে। তবে রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলে তিনি বলেন, ‘জার্সি উন্মোচনের সময় আমাকে জিজ্ঞেস করা হয়েছিল, আমি তখনই বলেছিলাম এটা আমি আগে দেখিনি। এই প্রথম দেখছি। আমাকে যখন প্রশ্ন করা হয় তখনই সন্দেহ জাগে এই প্রশ্ন কেন, পরে গিয়ে আমি দেখলাম যে সবুজের মধ্যে কোথাও লাল নেই। আরেকটা জার্সি যেটাতে লাল-সবুজ আছে। আমি বলেছি লালটা রেখে সবুজটা এক্ষুনি বদলাতে হবে। যাইহোক ভুল করেছে ওরা। বিকেলেই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে জার্সিটা আমরা বদলে দেব।’

ইনিউজ ৭১/এম.আর