২০২০ সালের এশিয়া কাপ পাকিস্তানে!

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: বুধবার ২৯শে মে ২০১৯ ০৬:০১ অপরাহ্ন
২০২০ সালের এশিয়া কাপ পাকিস্তানে!

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট একরকম হচ্ছে না বললেই চলে। আফগানিস্তান ও জিম্বাবুয়ে ছাড়া এ সময়ে পাকিস্তানে অন্য কোনো দল ক্রিকেট খেলতে যায়নি। পাকিস্তানের ক্রিকেটের জন্য আশার খবর হলো, ২০২০ সালের এশিয়া কাপ আয়োজন করতে যাচ্ছে তারা। গতকাল মঙ্গলবার সিঙ্গাপুরে এসিসির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর মাসখানেক আগেই হতে পারে এশিয়া কাপ। অবশ্য এশিয়া কাপের তারিখ এখনো চূড়ান্ত হয়নি। ২০১৫ সালে জিম্বাবুয়ে দলের পাকিস্তান সফরের সময় গাদ্দাফি স্টেডিয়ামের মাত্র ৮০০ মিটার দূরে বোমা বিস্ফোরণে মারা যায় দুজন। সে দেশে গিয়ে তাই ক্রিকেট খেলাটা খুব একটা নিরাপদ মনে করছে না কোনো দলই।

অবশ্য ২০১৭ সালে বাংলাদেশকে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাংলাদেশ তাতে সায় না দেওয়ায় তারা সেই সময় বাংলাদেশ সফল বাতিল করেছিল। পাকিস্তানকে এই দুরবস্থা থেকে তুলে আনার উদ্যোগ নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে তারা। তারই ধারাবাহিকতায় এই এশিয়া কাপ হচ্ছে পাকিস্তানে। এই আসরে ভারত খেলতে যাবে কি না, তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব