গুরুতর চোটে মাশরাফি, শ্রীলঙ্কায় যাচ্ছেন না!

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৯শে জুলাই ২০১৯ ০৯:২৮ অপরাহ্ন
গুরুতর চোটে মাশরাফি, শ্রীলঙ্কায় যাচ্ছেন না!

বিশ্বকাপটা ভালো কাটেনি। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই খেলেছেন। তবে শ্রীলঙ্কা সফরের আগের দিন আজ (শুক্রবার) সংবাদ সম্মেলনে সবাইকে আশার বাণী শোনালেন মাশরাফি বিন মর্তুজা। বললেন, 'দুইদিন অনুশীলন করেছি। এখন বেশ ভালো আছি।' মাশরাফিকে দেখেও মনে হচ্ছিল, তিনি সুস্থ হয়ে উঠেছেন। বেশ প্রাণবন্ত, সতেজ লাগছিল। কিন্তু বিকেলে সংবাদ সম্মেলন করে সন্ধ্যায় অনুশীলনে ফেরার পরই বড় দুঃসংবাদ আসলো।

শনিবার শ্রীলঙ্কায় যাওয়ার কথা। সেখানে কলম্বোয় তিনটি ম্যাচই হবে ডে-নাইট। মাশরাফি তাই সন্ধ্যায় ফ্লাডলাইটের আলোয় শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছিলেন শেরে বাংলার সেন্ট্রাল নেটে। সেখানে বোলিং অনুশীলন করতে গিয়েই আবারও চোটে পড়লেন, সেই হ্যামস্ট্রিংয়ে। দলের ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজন বিষয়টি নিশ্চিত করেছেন, 'শেরে বাংলার সেন্ট্রাল নেটের নেটে বোলিং করতে গিয়ে বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে মাশরাফির। বেশ গুরুতরই মনে হচ্ছে। যদিও কি অবস্থা, সেটা পরীক্ষার পর জানা যাবে।' শ্রীলঙ্কায় প্রথম ওয়ানডের আগে হাতে কিছুটা সময় আছে। ২৬ জুলাই প্রথম ম্যাচ। তবে চোটের যা ধরণ মনে হচ্ছে, এই অল্প সময়ের মধ্যে সেরে উঠা কঠিন হবে।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও জানালেন শঙ্কার কথাই। তিনি বলেন, 'আমি সামনেই ছিলাম। ইনজুরির ধরণটা দেখেছি। আমার মনে হয়, তার পক্ষে শ্রীলঙ্কা সিরিজে মাঠে নামা কঠিন হবে। তবে এমন ইনজুরিতে সে এর আগেও পড়েছে। যদি সে সেরে উঠতে পারে, তবে তো ভালো কথা। তবে আমার মনে হয় কঠিন হবে।' এই সিরিজে আগে থেকেই নেই দলের সেরা তারকা সাকিব আল হাসান। তিনি বিশ্রামে আছেন। এর মধ্যে মাশরাফির চোট পুরো দলের জন্য বড় ধাক্কাই।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব