এলেন আর গেলেন মুশফিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ১০ই নভেম্বর ২০১৯ ১০:৪৮ অপরাহ্ন
এলেন আর গেলেন মুশফিক

নাগপুরের স্লো উইকেটে বাংলাদেশকে ১৭৫ রানের বড় লক্ষ্য দিয়েছে ভারত। জবাবে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতে লিটন দাস ও সৌম্য সরকারকে হারিয়ে চাপে পড়ে। মোহাম্মদ মিঠুন এবং নাঈম শেখ সেই চাপ সামাল দেন। কিন্তু পরপর দুই বলে মিঠুন ও মুশফিককে হারিয়ে চাপে পড়ে গেছে বাংলাদেশ। বাংলাদেশ ১৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৬ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা ওপেনার নাঈম হাসান ৪৩ বলে ৭৫ রানে ব্যাট করছেন। মাহমুদুল্লাহ ক্রিজে আছেন। তার আগে মোহাম্মদ মিঠুন ২৮ বলে ২৭ রান করে আউট হয়েছেন। লিটন দাস ৮ বলে ৯ করে আউট হয়েছেন। সৌম্য সরকার ফিরেছেন গোল্ডেন ডাক মেরে।

শুরুর মোমেন্টাম ছিল টস জিতে বল করা বাংলাদেশের হাতে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা মাত্র ২ রান করে আউট হন। দ্বিতীয় উইকেট জুটিতে শেখর ধাওয়ান ও কেএল রাহুল ৩২ রান যোগ করেন। এরপর শেখর ধাওয়ান ১৯ রান করে ফেরেন। একই ওভারে ক্রিজে আসা শ্রেয়াস আয়ারের ক্যাচ ফেলে দেন আমিনুল ইসলাম। ক্রিজে থাকা কেএল রাহুল এবং শ্রেয়াস আয়ার ৫৯ রানের জুটি গড়ে বড় সংগ্রহ তুলে ফেলে।

কেএল রাহুল ৩৫ বলে সাতটি চার মেরে ৫২ রানের দারুণ এক ইনিংস খেলেন। আর শূন্য রানে জীবন পাওয়া শ্রেয়াস আয়ার ৩৩ বলে তিন চার ও পাঁচ ছক্কায় টি-২০ ক্যারিয়ার সর্বোচ্চ ৬২ রান করেন। বল হাতে শফিউল ইসলাম ৪ ওভারে ৩২ রানে ২ উইকেট নেন। আল আমিন হোসেন ৪ ওভারে ২২ রান দিয়ে নেন এক উইকেট। মুস্তাফিজুর রহমান ৪ ওভারে খান ৪২ রান। সৌম্য সরকার ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট দখল করেন। পার্ট টাইমার হিসেবে এক ওভার বল করতে এসে আফিফ হোসেন হজম করেন ২০ রান।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব