বঙ্গবন্ধুর নামে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আগামী বছর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২১শে নভেম্বর ২০১৯ ০৫:৩৭ অপরাহ্ন
বঙ্গবন্ধুর নামে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আগামী বছর

আগামী বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সচিবালয়ে এ-সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভায় প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে বিকশিত করার লক্ষ্যে এ বছর সফলভাবে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছি। এরই ধারাবাহিকতায় আগামী বছর থেকে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধ করতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবে। এ টুর্নামেন্টটি হবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে।’ তিনি বলেন, আমরা জাতির পিতার জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে চাই।

প্রতিমন্ত্রী বলেন, ‘ফুটবল আমাদের খুবই জনপ্রিয় একটি খেলা। শহর থেকে প্রত্যন্ত অঞ্চল সবখানেই এ খেলার আবেদন রয়েছে। আমরা আমাদের ফুটবলের সোনালী অতীত ফিরিয়ে আনতে চাই। এ লক্ষ্যে মন্ত্রণালয় বাস্তবমুখী নানা পদক্ষেপ ও পরিকল্পনা গ্রহণ করেছে।’ তিনি বলেন, ‘এ বছরই প্রথমবারের মতো দেশব্যাপী মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ আয়োজন করেছি। তাছাড়া বালকদের জন্য নিয়মিত জাতির পিতা বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব-১৭ আয়োজন করা হচ্ছে। বাছাইকৃত সেরা ফুটবলারদের দেশে বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থ করে দিচ্ছি আমরা। এরমধ্যে দিয়ে ফুটবলের নবজাগরণ সৃষ্টি হবে বলেই আমার বিশ্বাস।’

সভায় টুর্নামেন্ট আয়োজনের লক্ষ্যে সম্ভাব্য সময় ও ভেন্যু নির্ধারণে উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সভাপতিত্বে সভায় যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন উর রশীদ ও বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইনিউজ ৭১/এম.আর