যৌতুক পায়নি, তাই দ্বিতীয় বিয়ের প্রস্তুতি !

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ১লা জানুয়ারী ২০২২ ০৬:০৬ অপরাহ্ন
যৌতুক পায়নি, তাই দ্বিতীয় বিয়ের প্রস্তুতি !

লক্ষ্মীপুরে যৌতুক না পেয়ে স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতনের পর দ্বিতীয় বিয়ে করার প্রস্তুতি নেওয়ার অভিযোগ স্বামী সজীব চন্দ্রের বিরুদ্ধে। এর প্রতিকার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন স্ত্রী মিলি রানী পাল।


শনিবার দুপুরে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে নিজ বাড়িতে ভুক্তভোগী পরিবারের ব্যানারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্ত্রী মিলি রানী পাল বলেন, ‌‘২০১১ সালে কুমিল্লার বরুড়া থানাধীন লক্ষ্মীপুর গ্রামের সজীব চন্দ্র পালের সঙ্গে পারিবারিকভাবে সনাতনী নিয়ম অনুযায়ী বিয়ে হয়। সাংসারিক জীবনে তাদের ঘরে একটি পুত্র সন্তান রয়েছে। বিয়ের পর থেকে ২ লাখ টাকা যৌতুক দাবি করেন স্বামী সজিব। দাবি করা যৌতুকের টাকা না পেয়ে শ্বশুর-শাশুড়ি, দেবর ও সজীব নিজে মারধরসহ নানাভাবে শারীরিক-মানসিক নির্যাতন চালায়।’

তিনি আরও জানান, গত এক বছর আগে নিজের সন্তানকে জোরপূর্বক রেখে দিয়ে আমাকে বাবার বাড়ি পাঠিয়ে দেন শ্বশুর বাড়ির লোকজন। বর্তমানে আমাকে মানসিক রোগী সাজিয়ে আরেকটা বিয়ে করার প্রস্তুতি নিচ্ছেন স্বামী।


এসব ঘটনার প্রতিকার চেয়ে প্রশাসন ও প্রধানমন্ত্রীর সহযোগিতা এবং বিচারের দাবি করেছেন ভুক্তভোগী এই নারী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগীর নারীর মা শেফালী পাল, ভাই মৃদু কুমার পাল।