দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪ দোকানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শনিবার ১৪ই মে ২০২২ ০৬:০৯ অপরাহ্ন
দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪ দোকানে জরিমানা

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাজারে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে সয়াবিন তেল বিক্রি করার দায়ে ৪ টি দোকানে ১০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


শনিবার (১৪ মে) দুপুরে দৌলতদিয়া বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে মূল্যের চেয়ে অধিক মূল্যেতে সয়াবিন তেল বিক্রি করা ও নিষিদ্ধ কসমেটিক পণ্য গৌরি, চাঁদনী, দোকানে রাখার দায়ে আলালউদ্দিন স্টোর কে ৫ হাজার টাকা, ওম্বার স্টোরকে ২ হাজার টাকা, বিল্লাল স্টোরকে ২ হাজার টাকা ও মমিন স্টোরকে ১ হাজার টাকা মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সে সময় বিল্লাল স্টোরে অভিযান চালিয়ে দোকানের পিছন থেকে দুই কাটুন সয়াবিন তেল উদ্ধার করে ন্যায্য  মূল্যে সাধারন মানুষের নিকট বিক্রি করে এবং প্রত্যেক মুদি দোকানের মালিকরা তাদের অপরাধ স্বীকার করে বলেন এধরনে ভুল আর হবে না। সেই সাথে প্রত্যেক দোকানের মালিকে সর্তক করে যান পরবর্তী এধরনের অপরাধ করলে দোকান সিলগালাসহ জেল জরিমানা করা হবে।


সহকারি পরিচালক জাতীয় ভোক্তা অধিকার    কাজী রকিবুল হাসান বলেন, মিয়মিত অভিযানের অংশ হিসাবে দৌলতদিয়া বাজারে পূর্বের নির্ধারিত দাম অনুযায়ী তেল সহ সকল পণ্য বিক্রয় করতে হবে বলেন।