কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ চার কারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৪শে সেপ্টেম্বর ২০২২ ০৫:৩৩ অপরাহ্ন
কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ চার কারবারি গ্রেফতার

কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কৈখালীর একটি টহল দল সুন্দরবন সংলগ্ন মানিকখালী এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ১ কেজি গাঁজাসহ ৪ মাদককারবারিকে আটক করেছে।


২৪ সেপ্টেম্বর শনিবার দুপুরে গণমাধ্যম পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম মামুনুর রহমান, বিএন।


তিনি বলেন, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কৈখালীর একটি টহল দল গত ২৩ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৪ টায় সুন্দরবনের মানিকখালী এলাকায় মাদককারবারিদের একটি সংঘবদ্ধ চক্র মাদক পাচার করছে গোপনসূত্রে এমন তথ্য জানতে পেরে ওই এলাকায় অভিযান শুরু করে।


অভিযান চলাকালীন সময়ে কোস্টগার্ড সদস্যদের দেখে  মাদককারবারিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১ কেজি গাঁজা জব্দ করা হয়।


আটকরা হলেন- মো. আনার আলী গাজীর ছেলে মোঃ ইব্রাহীম গাজী(২৪), বিশ্বনাথ গায়েলের ছেলে দীপস্কর গায়েল(১৮), মো. শফিকুল গাজীর ছেলে মোঃ হাবিবুল্লাহ গাজী (২২) ও মোঃ আব্দুর রশিদের ছেলে মোঃ মোখলেছুর রহমান(৩৮)। এরা সকলেই সাতক্ষীরা জেলার বাসিন্দা।

জব্দকৃত  গাঁজা ও আটক মাদককারবারিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়েছে।


তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।