গোয়ালন্দে দুই বালু ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: বুধবার ১৬ই নভেম্বর ২০২২ ০৬:৩২ অপরাহ্ন
গোয়ালন্দে দুই বালু ব্যবসায়ীকে জরিমানা

গতকাল মঙ্গলবার বিকালে গোয়ালন্দ উপজেলা প্রশাসন দৌলতদিয়া ইউনিয়নের আক্কাছ আলী হাইস্কুলের পিছনে চরকর্ণেশন এলাকায় অবৈধভাবে ভেকু দিয়ে মাটি কাটার দায়ে দুই ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে ১০ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।


মঙ্গলবার (১৫ নভেম্বর) রাত ১০ টার দিকে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুর রহমান এই অর্থদণ্ড দেন।


দন্ডপ্রপ্তরা হলেন, দৌলতদিয়া ইউনিয়নের আরব আলী শেখ এর ছেলে মো. শামীম ও একই ইউনিয়নের জামাল প্রামানিকের ছেলে মো. হারেজ প্রামানিক।


নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুর রহমান জানান, সরকারি নির্দেশ অমান্য করে পদ্মার চর থেকে প্রতিদিন বালু,মাটি উত্তোলন করে আসছিলেন। ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে বালু উত্তোলনের কাজ করে আসছিল। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই বালু ব্যবসায়ীর প্রত্যেককে ১৮৬০ দন্ডবিধি এর ২৯১ ধারার ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 


পরিবেশ রক্ষায় অবৈধ ড্রেজার মালিক বা বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে সবসময় সতর্ক দৃষ্টি রাখবে উপজেলা প্রশাসন। তিনি আরো বলেন, সার্বজনীন জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের এমন অভিযান অব্যাহত পরিচালনা করা হবে।