বারহাট্টায় চোরাচালানকৃত ১০ হাজার কেজি চিনি জব্দ, আটক ৪

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: শুক্রবার ২৮শে এপ্রিল ২০২৩ ০৮:৫৩ অপরাহ্ন
বারহাট্টায় চোরাচালানকৃত ১০ হাজার কেজি চিনি জব্দ, আটক ৪

বারহাট্টা থানা পুলিশ বৃহস্পতিবার রাতে পৃথক পৃথক স্থানে বিশেষ অভিযান চালিয়ে ভারত থেকে চোরাই পথে আনা ১০ হাজার ১ শত কেজি চিনিসহ চার কারবারীকে আটক করেছে। এ সময় চোরাচালানের কাজে ব্যবহৃত দুইটি পিক-আপ ভ্যান ও একটি ইজিবাইকও জব্দ করেছে। 


  আটককৃতরা হচ্ছে নেত্রকোনা জেলার পুর্বধলা উপজেলার পাইলাটি গ্রামের আবদুল খালেকের ছেলে খোকন মিয়া (৩৮), নেত্রকোনা সদর উপজেলার মোবারকপুর (ধীতপুর) গ্রামের সোনা মিয়ার ছেলে জলিল মিয়া (৩১), বারহাট্টা উপজেলার ফকিরের বাজারের সন্তোষ করের ছেলে ভজন কর (৪৫) ও একই উপজেলার কর্ণপুর গ্রামের আবদুল মালেকের ছেলে শফিকুল ইসলাম (২৬)। তাদেরকে শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


    এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, ভারতীয় সীমান্ত এলাকা পেরিয়ে পিক-আপ ও ইজিবাইকে করে কলমাকান্দা উপজেলার দিয়ে বারহাট্টা হয়ে ভারতীয় চিনি পাঁচার হচ্ছে এ ধরণের গোপন সংবাদের ভিত্তিতে বারহাট্টা থানা পুলিশ বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে কলমাকান্দা ঠাকুরাকোনা সড়কের বারহাট্টা উপজেলার উড়াদিঘী নামক স্থানে একটি পিক-আপ ভ্যান থামিয়ে অভিযান চালিয়ে ৬ হাজার ৫ শত কেজি চিনিসহ কারবারী খোকন মিয়াকে আটক ও পিক-আপ ভ্যান জব্দ করে। রাত ৯টার দিকে একই সড়কের বাউশী এলাকায় আরেকটি পিক-আপ ভ্যানে অভিযান চালিয়ে ৩ হাজার কেজি চিনিসহ কারবারী জলিল মিয়াকে আটক ও পিক-আপ ভ্যান জব্দ  করে। একই সড়কে রাত সাড়ে ৯টার দিকে বাইশদার এলাকা একটি ইজিবাইকে অভিযান চালিয়ে ৬ শত কেজি চিনিসহ কারবারী ভজন কর ও শফিকুল ইসলামকে আটক ও ইজিবাইক জব্দ করে।


   এ ব্যাপারে বারহাট্টা থানার অফিসার ইনচার্জ খোকন কুমার সাহার সাথে যোগাযোগ করলে তিনি জানান, ১০ হাজার ১ শত কেজি চিনিসহ চার কারবারীকে আটক এবং চোরাচালানের কাজে ব্যবহৃত দুইটি পিক-আপ ভ্যান ও একটি ইজিবাইক জব্দ করা হয়েছে। আটক চিনির মূল্য আনুমানিক ১১ লাখ ১১ হাজার টাকা এবং জব্দকৃত যানবাহন সহ মালামালের মূল্য ১৬ লাখ ৬১ হাজার টাকা। 


আটককৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি এর ১ (বি) ধারার বিধানমতে মামলা রজু করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।