বারহাট্টায় ৭০ বস্তা ভারতীয় চিনি জব্দ

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: শনিবার ১৫ই জুলাই ২০২৩ ০৯:৪১ অপরাহ্ন
বারহাট্টায় ৭০ বস্তা ভারতীয় চিনি জব্দ

সরকারী শুল্ক ফাঁকি দিয়ে সীমান্ত দিয়ে চোরাই পথে আসা ৭০ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে বারহাট্টা থানা পুলিশ।


নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার গোপালপুর বাজারের ব্যবসায়ী আমিরুল ইসলাম রনির গোদাম থেকে শনিবার (১৫ জুলাই) বেলা ২টার দিকে এই চিনি জব্দ করা হয়।


বারহাট্টা থানার অফিসার ইনচার্জ খোকন কুমার সাহা সাংবাদিকদের জানান, শনিবার দুপুরের দিকে গোপন সুত্রে খবর পান যে, গোপালপুর বাজারের পশ্চিম দিকে বারহাট্টা-নেত্রকোনা সড়কের পাশে ট্রাক থেকে ভারতীয় চিনির বস্তা আনলোড করা হচ্ছে। এই খবরের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে থানার এস আই আবু সায়েম আব্দুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে প্রেরণ করা হয়। 


পুুলিশ পৌঁছার আগেই চিনিবাহী গাড়িটি মালামাল আনলোড করে চলে যায়। পরে মোখলেছ মিয়ার মালিকানাধীন ভাড়াটিয়া আমিরুল ইসলাম রনির গোদামে অভিযান চালিয়ে ৫০ কেজি’র ৭০টি চিনির বস্তা জব্দ করে থানায় নিয়ে আসা হয়। 


তিনি আরো জানান, জব্দকৃত চিনির আনুমানিক মূল্য ৪ লাখ ২০ হাজার টাকা। চোরাচালানের সাথে জড়িতদের সনাক্ত ও আটকের চেষ্ঠা চলছে।


এদিকে নাম প্রকাশে অনিচ্ছুঁক স্থানীয়দের অভিযোগ, সকাল সাড়ে ১০টার দিকে একটি লরিতে করে চিনির বস্তাসমূহ এখানে আনা হয়। পরে তারা প্রকাশ্যে জনসমক্ষে লরি থেকে বস্তাসমূহ আনলোড করে গোদামে নিয়ে রাখা হয়। পরে সেখানে চিনির বস্তা পাল্টে বাজারে বিক্রি করা হয়।


 দেশে এক বছর ধরে চিনির দাম লাফিয়ে লাফিয়ে বেড়ে যাওয়ায় বারহাট্টার কতিপয় ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় সীমান্ত পথে অবৈধভাবে ভারতীয় চিনি চোরাচালানের মাধ্যমে এনে বিভিন্ন হাট বাজারে বিক্রি করছে।


স্থানীয়দের আরো অভিযোগ, সময়মত পুলিশ আসলে লরিসহ চোরাচালানে জড়িতদের আটক করা সম্ভব হতো।