স্কাউটসের সর্বোচ্চ পুরস্কার পেলেন ফজলুল হক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৩০শে অক্টোবর ২০১৯ ০৯:১৪ অপরাহ্ন
স্কাউটসের সর্বোচ্চ পুরস্কার পেলেন ফজলুল হক

স্কাউটিংয়ে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ জাতীয় রাজ্বস বোডের কর কমিশনার এম এম ফজলুল হক আরিফকে বাংলাদেশ স্কাউটসের সর্ব্বোচ জাতীয় অ্যাওয়াড- রৌপ ব্যাঘ্র (সিলভার টাইগার) প্রদান করেন রাষ্ট্রপতি ও বাংলাদেশের চীফ স্কাউট আবদুল হামিদ। আজ বিকেলে শিল্পকরা একাডেমিতে বাংলাদেশ স্কাউটস কাউন্সিলের ৪৮তম বার্ষিক সাধারণ সভায় আরিফকে এ পদক প্রদান করা হয়।

এর আগে ফজলুল হক বিপিএটিসিতে প্রথম স্থান অধিকার করে রেক্টরর্স স্বর্ণপদক (১৯৯৫), ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রোভারদের সর্বোচ্চ পুরস্কার প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড (১৯৮৮) এবং বাংলাদেশের শ্রেষ্ঠ রোটারি ক্লাব সভাপতি হিসেবে গভর্নর স্বর্ণপদক (২০০৭-০৮) পান। সমাজসেবায় দেশের ৮১ বছরের রেকর্ড ভেঙে রোটারি ফাউন্ডেশনে মিলিয়ন ডলার তহবিল গঠনে কার্যকর নেতৃত্ব দেন তিনি। রোটারির যুব আন্দোলন রোটার‌্যাক্টে বাংলাদেশের প্রধান ছিলেন (১৯৯৪-৯৫) তিনি।

এম এম ফজলুল হক এসএসসি পরীক্ষায় মেধাতালিকায় ষষ্ঠ স্থান অর্জন করার পর রেসিডেনসিয়াল মডেল কলেজে এইচএসসি সম্পন্ন করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে বিএসএস (অনার্স) ও এমএসএস (১৯৮৭) ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে বিসিএস (ট্রেড), বিসিএস (কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট) এবং বিসিএস (ট্যাকসেশন) ক্যাডারে চাকরি করেন। তিনি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের ইংরেজি সংবাদ উপস্থাপক এবং প্রধানমন্ত্রীর বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক অনুষ্ঠানের মাস্টার অব সিরেমনিসহ বিজয় দিবসের জাতীয় প্যারেডের ধারাভাষ্যকার (২০০৭-০৯) হিসেবে কাজ করেছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব