বরিশালে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ১১ই আগস্ট ২০২১ ০২:৫০ অপরাহ্ন
বরিশালে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশালে সেশন চার্জ ও রেজিষ্ট্রেশন ফি মওকুফের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ব্রজমোহন (বিএম) কলেজ শিক্ষার্থীরা। অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার সেশন চার্জ ও পরীক্ষার রেজিস্ট্রেশন ফি’সহ কলেজ থেকে নির্ধারিত ফি মওকুফের দাবীতে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কলেজের প্রশাসনিক ভবনের সামনের সড়কে তারা অবরোধ করে বিক্ষোভ করেন তারা।



বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানায়, করোনাকালে দীর্ঘ দুই বছর যাবৎ কলেজ বন্ধ রয়েছে, অথচ কলেজ কর্তৃপক্ষ সেমিনার, স্কাউট, শিক্ষাসফর, ম্যাগাজিনসহ বিভিন্ন অযাচিত খাতে ফি বাবদ অর্থ আদায় করার জন্য টাকা ধার্য্য করেছে। যা বর্তমানে শিক্ষার্থীদের পক্ষে দেয়া সম্ভবনা। 



এ  অবস্থায় অযাচিত ফি মওকুফ করে শুধুমাত্র বিশ্ববিদ্যালয় নির্ধারিত ফি ধার্য্যরে দাবী জানান তারা। 



দুপুর দেড়টা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার পর কলেজ কর্তৃপক্ষ ৬০০ টাকা ফি কমানোর আশ্বাস দিলে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়। 



কলেজ অধ্যক্ষ গোলাম কিবরিয়া জানিয়েছেন, তারা বিষয়টি নিয়ে শিক্ষার্থী ও  উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ফি কমানোর সিদ্ধান্ত নিয়েছেন।



বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় প্রায় ৩ ঘন্টা এ সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল।