হাকিমপুরে ৩ কেন্দ্রে এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৫ই সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৩ অপরাহ্ন
হাকিমপুরে ৩ কেন্দ্রে এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

সারাদেশের ন্যায় দিনাজপুরের হাকিমপুর হিলিতে ৩টি কেন্দ্রে এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 


বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ, বাংলাহিলি সরকারি বালিকা বিদ্যালয় ও হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজে এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা শুরু হয়েছে। প্রথমবার ২ ঘন্টার পরীক্ষায় অংশ গ্রহণ করে শিক্ষার্থীরা খুব খুশি। তবে ১০০ নম্বরের পরীক্ষা হলে বেশি ভালো হতো বলেন শিক্ষার্থীরা। 


হাকিমপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বোরহান উদ্দিন উপজেলার ৩ টি কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, উপজেলায় বিদ্যালয়-২২টি, মাদ্রাসা-১৩টি মোটা ৩৫টি প্রতিষ্টানের ১০৪৫ জন পরিক্ষার্থী ৩টি পরীক্ষা কেন্দ্রে অংশ গ্রহন করেছেন।  


হাকিমপুর উপজেলায় তিনটি কেন্দ্রে প্রথম দিনের পরীক্ষায় ( বাংলা ১ম পত্র) বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে মোট ৩৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩ জন অনুপস্থিত ও ভোকেশনাল এর ১৫০ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ জন অনুপস্থিত। বহিষ্কার নাই। হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজে মাদ্রাসা কেন্দ্রে মোট ২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৯ জন অনুপস্থিত। বহিষ্কার নাই। বাংলাহিলি সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২৮৭ জন। সকলে উপস্থিত। বহিষ্কার নাই।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর- এ আলম পরীক্ষা শুরুর প্রথমে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ, হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ ও বাংলাহিলি সরকারি বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। সেখানে সুষ্ঠ নকল মুক্ত ও ইতিবাচক পরীক্ষার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।


তিনি আরও বলেন, পরিক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা বলবৎ থাকবে। পরিক্ষায় সার্বিক নিরাপত্তার জন্য আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। এ ছাড়া মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী পরিক্ষা চলাকালে ১৫ সেপ্টেম্বর  থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত হাকিমপুর উপজেলার সকল কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।