রাবির কর্মচারি ক্লাবে জুয়া: বহিরাগত ৬ জন কারাগারে, কর্মচারিদের মুচলেকায় ছাড়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৩রা সেপ্টেম্বর ২০১৯ ০৮:০৭ অপরাহ্ন
রাবির কর্মচারি ক্লাবে জুয়া: বহিরাগত ৬ জন কারাগারে, কর্মচারিদের মুচলেকায় ছাড়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জুয়া খেলার অভিযোগে আটক বহিরাগত ছয়জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে তাদের বিরুদ্ধে জুয়া আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়। গতকাল সোমবার রাতে শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন চতুর্থ শ্রেণির কর্মচারী ক্লাব থেকে মতিহার থানা পুলিশ তাদের আটক করে। গ্রেপ্তারকৃত ছয় ব্যক্তি নগরের বিভিন্ন এলাকার বাসিন্দা। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

মতিহার থানা পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাতে প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমানের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি, মহানগর পুলিশ এবং মতিহার থানা পুলিশ চতুর্থ শ্রেণির কর্মচারী ক্লাবে অভিযান চালায়। সেখান থেকে পুলিশ ১২জনকে আটক করে পুলিশ। এদের মধ্যে ছয়জন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী এবং ছয়জন বহিরাগত। প্রক্টর লুৎফর রহমান ছয়জন কর্মচারীর মুচলেকা নিয়ে ছেড়ে দেন। বহিরাগত ছয় ব্যক্তিকে মতিহার থানায় নেওয়া হয়। মঙ্গলবার দুপুরে তাদের বিরুদ্দে মামলা দিয়ে আদালতে চালান দেওয়া হয়।

চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের সভাপতি ইমান হোসেন বলেন, ‘প্রক্টর সন্দেহের বশে ক্লাবে অভিযান চালিয়েছেন। এখানে জুয়া খেলা হয় না। কোন প্রমাণ না পাওয়ায় আমাদের ক্লাবের সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে।’

এ বিষয়ে  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ক্লাবের সাধারণ কর্মচারিদের মাদক ও জুয়া থেকে বাঁচাতে এ ধরনের অভিযান দেওয়া হয়েছিলো। পরে বিশ্ববিদ্যালয়ের ছয় কর্মচারিকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকিদের আদালতে দেওয়া হয়। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, ‘প্রক্টর মুচলেকা নিয়ে ছয়জনকে ছেড়ে দিয়েছেন। বহিরাগত ছয়জনের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব