কৃষকের ধান কেটে দিলেন জ‌বি ছাত্রলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২রা মে ২০২০ ০৪:৫২ অপরাহ্ন
কৃষকের ধান কেটে দিলেন জ‌বি ছাত্রলীগ নেতা

বাংলাদেশ ছাত্রলী জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জ‌বি) শাখা ছাত্রলীগের  সাংগঠনিক সম্পাদক এস এম  আকতার হোসাইন এর নেতৃত্বে মাদারীপুর কালকিনি উপজেলা ও লক্ষীপুর ইউনিয়ন ছাত্রলীগ এর নেতৃবৃন্দ প্রায় ১ একর জমির ধান কেটে দি‌য়ে‌ছে। শ‌নিবার সকাল ৯ থেকে শুরু করে দুপুর ১ঃ৩০ টা পর্যন্ত একটানা ধান কাটেন তারা।

‌বিষয়‌টি নি‌য়ে এস এম  আকতার হোসাইন এর সা‌থে কথা ব‌লে জানা যায়,  কোভিড(১৯) করোনা ভাইরাসের প্রভাবে  বিশ্ব আজ প্রকম্পিত। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশও সংক্রমিত। তাই অসহায় কৃষকরা জমির ধান নিয়ে পড়েছে আজ বিপাকে। শ্রমিক সংকটের কারনে কৃষকেরা তাদের জমির ধান কাটতে পারছেনা। তাদের ধানজমিতে পরে বৃষ্টিতে ভিজে  নষ্ট হওয়ার জোগাড় প্রায়।  তাই জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের দিক নির্দেশনা  ভালবেসে কৃষকের মুখে হাসি ফুটাতে সহযোগিতার হাত বাড়িয়ে দিলো বাংলাদেশ ছাত্রলীগ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। তারই ধারাবাহিকতায় আজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের দিক নির্দেশনা মাদারীপুর- কালকিনি উপজেলায় লক্ষীপুর ইউনিয়নে প্রখর রোধে রোজা রেখে নিজ এলাকায় এক অসহায় বোবা কৃষকের  জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছি মরা। তি‌নি আরো ব‌লেন, একাজে সহায়তা ক‌রে‌ছেন সহযোগিতা করেছেন জাহাঙ্গীরনগর, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী পলাশ এবং,  কালকিনি উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত মোল্লা সহ অনেকে

এই বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম আকতার হোসাইন সাথে কথা হলে তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সবসময়ই সকল দূর্যোগে মানুষের পাশে থেকেছে। আমি অতীতেও মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি নিজের অবস্থান থেকে ভবিষ্যতেও আমার এই কাজ অব্যাহত থাকবে। আমি বিশ্বাস করি অতীতের ন্যায় ছাত্রলীগ ইতিবাচক কার্যক্রমে সুনাম অর্জনক রতে সফল হবে।

স্থানীয় জনগণ এর সাথে কথা হলে তারা বলেন, সারাদেশে ছাত্রলীগ যে ভূমিকা পালন করছে তা অসলেই প্রশংসনীয়। এছাড়া ও তারা বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক সাংগঠনিক সম্পাদক আকতার হোসাইন এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আকতার তাদের সুখেদুঃখে পাশে থেকে সহায়তা করছেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব