অক্ষয়ের গুড নিউজের কপালে ‘ব্যাড নিউজ!’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৬শে ডিসেম্বর ২০১৯ ০২:৩৪ অপরাহ্ন
অক্ষয়ের গুড নিউজের কপালে ‘ব্যাড নিউজ!’

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে ভারতে চলছে আন্দোলন। যা দিনে দিনে আরও বেশি ছড়িয়ে পড়ছে। যারা প্রভাব পরা শুরু হয়েছে চলচ্চিত্রেও। সালমান খানের বহুল প্রতিক্ষিত ‘দাবাং থ্রি’  ছবিটি আন্দোলনের মাঝেই গত শুক্রবার মুক্তি পেয়েছে। কিন্তু আন্দোলনের কারণে বলিউড ভাইজানের ছবিটি প্রথম ছয় দিনে তেমন আশানুরূপ ব্যবসা করতে পারেনি।

বলিউডের বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে জানিয়েছেন, ছবিটি সারা ভারত থেকে প্রথম সপ্তাহে ৮০ কোটি রূপি তুলে আনতে পারবে। তা থেকে বেশ স্পষ্ট, নতুন নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ ও আন্দোলনের কারণে বিরূপ প্রভাব পড়েছে ‘দাবাং থ্রি’ ছবির ওপর।

এদিকে ,আগামী শুক্রবার অক্ষয়ের ছবি ‘গুড নিউজ’ মুক্তি পাওয়ার কথা আছে । ছবিটিতে অভিনয় করেছেন অক্ষয় কুমার, কারিনা কাপুর খান, দিলজিৎ দোসাঞ্জ, কিয়ারা আদভানি প্রমুখ। যৌথভাবে প্রযোজনা করেছে ধর্মা প্রোডাকশনস ও জি স্টুডিও।

বড়দিন আর নতুন বছরকে সামনে রেখেই ‘গুড নিউজ’ ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়। কিন্তু শোনা যাচ্ছে, ছবির অন্যতম প্রযোজক করণ জোহর নাকি সেদিন ছবিটি মুক্তি দেওয়ার বিষয়টি বিবেচনা করছেন না। এ মুহূর্তে মুক্তি দেওয়া হলে ‘দাবাং থ্রি’ ছবির অবস্থা কিংবা তার চেয়েও খারাপ হওয়ার আশঙ্কা আছে।

ডেকান ক্রনিকলের প্রতিবেদন থেকে জানা গেছে, ‘গুড নিউজ’ ছবির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, গতকাল সোমবার করণ জোহর ছবির মুক্তির ব্যাপার নিয়ে কথা বলেছেন অক্ষয় কুমারের সঙ্গে। কিন্তু কী সিদ্ধান্ত হয়েছে, তা কেউ বলেননি।

অনেকেই ধারণা করছেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ছবি মুক্তি নিয়ে তারা সিদ্ধান্তহীনতায় ভুগছেন। সংশ্লিষ্ট একজন তো বলে ফেললেন, ছবি মুক্তির তারিখ পরিবর্তন হতে পারে, এমন কিছু তার জানা নেই। তবে তিনি এটাও বলেছেন, দেশের বর্তমান অবস্থা আর সবার মানসিকতার দিকটিও ভাবতে হবে। সবার আগে প্রয়োজন শান্তি।

আরেকটি সূত্র বলেছে, ‘গুড নিউজ’ ছবির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হওয়ার জন্য অপেক্ষা করছেন।