বরিশাল প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন, সভাপতি কাজী বাবুল ॥ সম্পাদক এসএম জাকির

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ১লা জানুয়ারী ২০২২ ০৪:০৬ অপরাহ্ন
বরিশাল প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন, সভাপতি কাজী বাবুল ॥ সম্পাদক এসএম জাকির

শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব নির্বাচন ২০২২ এর নির্বাচন সম্পন্ন হয়েছে। গত ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে তিন প্রার্থী কাজী নাসির উদ্দিন বাবুল, মানবেন্দ্র বটব্যাল ও মুরাদ আহম্মেদ সমান সংখ্যক ২৪টি করে ভোট পাওয়ায় গত ৩১ ডিসেম্বর পুনরায় সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৪১ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দৈনিক আজকের বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক কাজী নাসির উদ্দিন বাবুল । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মানবেন্দ্র বটব্যাল পেয়েছেন ৩৩ ভোট। অপর প্রার্থী মুরাদ আহম্মেদ সভাপতি প্রার্থীর তালিকায় থাকলেও তিনি  পুন:ভোটে অংশ গ্রহণ না করায় তার অনুকূলে কোনো ভোট পড়েনি।


নির্বাচিত হয়ে কাজী বাবুল বলেন, আমি কোনো দলাদলির পক্ষে নই। সকলকে নিয়ে প্রেসক্লাবের উন্নয়নের স্বার্থে একসাথে কাজ করে যাবো। সভাপতি পদে বিজয় লাভ করায় তিনি ক্লাবের সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


এর আগে গত ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ৩৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন দৈনিক মতবাদ পত্রিকার সম্পাদক এসএম জাকির হোসেন। একই পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী দৈনিক পরিবর্তন পত্রিকার সম্পাদক কাজী মিরাজ মাহমুদ পান ৩৫ ভোট। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী আল মামুন ও সহ-সভাপতি পুলক চ্যাটার্জী। সহ-সাধারন সম্পাদক পদে এম জহির, কোষাধ্যক্ষ সুখেন্দু এদবর, পাঠাগার সম্পাদক খান রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কে.এম নয়ন, দপ্তর সম্পাদক এম লোকমান হোসাইন ও ক্রীড়া সম্পাদক পদে আরেফিন তুষার নির্বাচিত হন।


এছাড়া কার্যনীর্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন এম মোফাজ্জেল, সুমন চৌধুরী, এসএম ইকবাল, মিজানুর রহমান, তপংকর চক্রবর্তী, কমল সেন গুপ্ত, রাজ্জাজ ভুঁইয়া। নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার সাইফুর রহমান মিরণ ও নির্বাচন কমিশনার দেবাশীষ চক্রবর্তী পুরো নির্বাচন পরিচালনা করেন। 


নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ আগামী এক বছরের জন্য শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের দায়িত্ব পালন করবেন। আগামী ৭ জানুয়ারির মধ্যে নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দের কাছে দায়িত্ব হস্তান্তরের কথা রয়েছে।