ঢাকায় সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ৩০শে অক্টোবর ২০২৩ ০৫:২৪ অপরাহ্ন
ঢাকায় সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন

ঢাকায় পেশাগত দায়িত্ব পালনকালে গত ২৮ অক্টোবর সাংবাদিকদের উপর হামলা ও এক সাংবাদিক নিহত হওয়ার ঘটনায় দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের আয়োজনে সোমবার বেলা ১১ টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 


আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে একাত্মতা প্রকাশ করে বরিশাল ন্যাশনাল ডেইলি ব্যুরো চিফ এসোশিয়েশন, বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিল, সাংবাদিক ইউনিয়ন, সম্মিলিত সাংবাদিক ফোরাম, বরিশাল ফটো সাংবাদিক ফোরাম, বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়ন, বরিশাল ইলেক্টনি´ মিডিয়া এ্যাসোসিয়েশন, বরিশাল তরুন সাংবাদিক ফোরাম সহ বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠন। 


সমাবেশ বক্তারা বলেন, সাংবাদিকরা কারও প্রতিপক্ষ নয়। রাজনৈতিক সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনা নিন্দনীয়। এমন ন্যাক্কারজনক আচরণ কারও জন্য কাম্য নয়। যারা এধরনের ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটিয়েছে তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। 


শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহ সভাপতি পুলক চ্যাটার্জির সভাপতিত্বে ও বেলায়েত বাবলুর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, সিনিয়র সদস্য নুরুল আলম ফরিদ, এটিএন বাংলা বরিশাল ব্যুরো হুমাউন কবির, নিউজ২৪ এর বরিশাল ব্যুরো প্রধান সাইফুর রহমান মিরন, এখন টেলিভিশন বরিশাল ব্যুরো প্রধান ফেরদাউস সোহাগ, দেশ টিভির বরিশাল ব্যুরো প্রধান রাহাত খান, নয়া দিগন্ত ব্যুরো প্রধান আযাদ আলাউদ্দিন সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।