গোয়ালন্দে মেডিকেয়ার ডায়াগনষ্টিক ল্যাব এর শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শুক্রবার ৩১শে ডিসেম্বর ২০২১ ০৬:৫১ অপরাহ্ন
গোয়ালন্দে মেডিকেয়ার ডায়াগনষ্টিক ল্যাব এর শুভ উদ্বোধন

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পৌর শহর বাসষ্টন্ডে অত্যাধুনিক প্রযুক্তিসহ সম্পন্ন সম্পূর্ণ ডিজিটালাইজড প্রতিষ্ঠান  "মেডিকেয়ার ডায়াগনষ্টিক ল্যাব" এর শুভ উদ্বোধন করা হয়েছে।


শুক্রবার (৩১ডিসেম্বর) বেলা ১১টার দিকে পৌরশহর ঢাকা-খুলনা মহাসড়কের পাশে (বাসষ্টন্ডে) লতিফ মঞ্জিল টাওয়ারে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে যাত্রা শুরু করে ওই প্রতিষ্ঠানটি।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ ওয়াজেদ জামিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. মোস্তফা মুন্সী।


বিশেষ অতিথি হিসাবে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উজানচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নাজিরুল ইসলাম দুলু, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব জাহিদুল ইসলাম, গোয়ালন্দ সরকারি কামরুল ইসলাম কলেজের সাবেক অধ্যক্ষ খন্দকার আব্দুল মুহিত হীরা, গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, গোয়ালন্দ মেডিকেয়ার ডায়াগনস্টিক ল্যাব এর কো-চেয়ারম্যান আমিরুল ইসলাম লিন্টু, ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জহিরুল ইসলাম কিরন, গোবিন্দসহ সহ রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


মেডিকেয়ার ডায়াগনস্টিক ল্যাব এর প্রতিষ্ঠাতা ও পরিচালক ডাঃ ওয়াজেদ জামিল বলেন, এলাকার মানুষের জন্য স্বাস্থ্যসেবার এক নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে কেডিকেয়ার ডায়াগনস্টিক ল্যাবকে গড়ে তোলা হবে। সত্যিকারের স্বাস্থ্য সেবার উদ্দেশ্যে আবাসিক চিকিৎসকের তত্ত্বাবধানে দিন রাত ২৪ ঘণ্টা সেবা দেওয়া হবে। 


অভিজ্ঞ সার্জন দ্বারা অত্যাধুনিক ডিজিটাল মেশিনের মাধ্যমে অপারেশন করা হবে। কম্পিউটারাইজড প্যাথলজি, ডিজিটাল CBC (সেল কাউন্টার), ডিজিটাল ইসিজি,4D কালার ডপলার আল্ট্রাসনোগ্রাম, ইকোকার্ডিওগ্রাম, ডিজিটাল এক্সরে, দাঁতের  এক্সরে, ইলেক্ট্রলাইট, Hba 1c,lge,VitamineD Calcium, T3,T4,TSH,FT3,FT4 সহ অন্যন্যা হরমোন টেষ্ট, ফিজিও মেশিনের সাহায্যে পরীক্ষাও কর হবে। চিকিৎসকদের জন্য আলাদা কক্ষ, রোগীদের জন্য ওয়েটিংরুম, রোগীদের কক্ষ সবকিছুই পরিষ্কার-পরিছন্ন। 


ঘরের কাছে এমন একটি স্বাস্থ্যকেন্দ্র থাকায় অনেক উপকার হবে এ এলাকার মানুষের। বিশেষ করে নারী ও শিশুদের চিকিৎসাসহ জরুরি সেবাগুলো সহজেই এখান থেকে পাবেন এলাকার মানুষ।