বিড়াল প্রেমী নারীরা পরকীয়ায় জড়িয়ে স্বামীকে বেশি ধোঁকা দেয়!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ২০শে এপ্রিল ২০২২ ১২:৫৮ অপরাহ্ন
বিড়াল প্রেমী নারীরা পরকীয়ায় জড়িয়ে স্বামীকে বেশি ধোঁকা দেয়!

পরকীয়া নিয়ে আমাদের সমাজে কৌতূহলের শেষ নেই। সিনেমা-সাহিত্য-বাস্তব— সর্বত্রই পরকীয়া নিয়ে উত্তেজনা তুঙ্গে। নৈতিকতা নিয়ে বিতর্ক যতটা, ততটাই আকর্ষণ নিষিদ্ধ (সামাজিক দিকে থেকে) সম্পর্কের প্রতি। কিন্তু পরকীয়া ভাল না খারাপ সেই বিতর্ককে না ঢুকে নজর দেওয়া যাক মজার একটি সমীক্ষায়। একটি ডেটিং ওয়েবসাইটের সাম্প্রতিক এক সমীক্ষা বলছে, পরকীয়ায় জড়িত মহিলাদের মধ্যে বিড়াল পোষার প্রবণতা সর্বোচ্চ। সূত্র-নিউ ইয়র্ক পোস্ট


আমেরিকার একটি জনপ্রিয় ডেটিং ওয়েবসাইট সম্প্রতি পরকীয়ায় জড়িত ১৪০০ নারীর মধ্যে এই সমীক্ষা চালায়। এই মহিলাদের বয়স, পেশা বা অন্য কোনও আর্থ-সামাজিক তথ্য গোপনই রাখা হয়েছে।


সমীক্ষায় জানতে চাওয়া হয়, যে মহিলারা পরকীয়া করছেন তাঁরা কোন প্রাণী পোষেন? সমীক্ষার ফল বলছে, পরকীয়াতে জড়িত নারীদের মধ্যে সবচেয়ে বেশি প্রবল বিড়াল পোষার প্রবণতা। সমীক্ষায় অংশ নেওয়া মহিলাদের মধ্যে ২২ শতাংশ নারী বিড়াল পোষার কথা জানান। তবে শুধু বিড়াল নয়, বিড়াল ছাড়াও হরেক রকম প্রাণী পোষার আগ্রহ দেখা গিয়েছে অংশগ্রহণকারী মহিলাদের মধ্যে। দেখে নিন সেই তালিকা।


১। বিড়াল: ২২ শতাংশ


২। মাছ: ১৯ শতাংশ


৩। হ্যামস্টার: ১৭ শতাংশ

 

৪। গিনি পিগ: ১৬ শতাংশ


৫। টিকটিকি: ১৫ শতাংশ


৬। কচ্ছপ: ১৪ শতাংশ


৭। পাখি: ১৩ শতাংশ


৮। কুকুর: ১২ শতাংশ


৯। সাপ: ৫ শতাংশ


১০। খরগোশ: ২ শতাংশ


তবে এই ধরনের সমীক্ষার আদৌ কোনও বৈজ্ঞানিক ভিত্তি আছে কি না তা নিয়ে প্রশ্ন থেকে যায়। কাজেই একে বৈজ্ঞানিক গবেষণা না ভেবে নিছক হাস্যরসের উপাদান হিসেবে দেখাই বিচক্ষণতার পরিচয় হবে।