পুরনো ল্যাপটপের বদলে নতুন ল্যাপটপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ২০শে ডিসেম্বর ২০১৯ ১১:৫০ পূর্বাহ্ন
পুরনো ল্যাপটপের বদলে নতুন ল্যাপটপ

ল্যাপটপ ও ডেস্কটপটি যদি পুরোপুরি নষ্ট হলে রাজধানীর নিকেতনের ৮ নম্বর রোডের ‘ডি’ ব্লকে অবস্থিত ৬৯ নম্বর বাড়িতে প্রতিষ্ঠানটির নিজস্ব অফিসে নিয়ে যেতে হবে। পুরাতন বা নষ্ট ল্যাপটপ ও ডেস্কটপ দিয়ে নতুন ল্যাপটপ নেওয়ার অফার চালু করেছে সিস্টেমআই টেকনোলজিস নামের একটি প্রতিষ্ঠান। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অফারের কথা জানায় প্রতিষ্ঠানটি। নষ্ট বা পুরোনো ল্যাপটপ দিয়েই এবার মিলবে নতুন ল্যাপটপ। 

অফার অনুযায়ী, যে কেউ পুরাতন বা নষ্ট ল্যাপটপ ও ডেস্কটপের সঙ্গে প্রয়োজনীয় টাকা দিয়ে যেকোনো কনফিগারেশন ও ব্র্যান্ডের নতুন ল্যাপটপ সরাসরি নিতে পারবেন। এক্ষেত্রে পুরাতন ল্যাপটপ বা ডেস্কটপের কন্ডিশন অনুযায়ী নতুন ল্যাপটপের মূল্যের সমন্বয় করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, কেউ পুরানো ল্যাপটপ বা ডেস্কটপ দিয়ে নতুন ল্যাপটপ নিতে চাইলে তাকে তার ল্যাপটপ বা ডেস্কটপটির ছবি তুলে প্রতিষ্ঠানটির ফেসবুক মেসেঞ্জারে দিতে হবে। পাশাপাশি প্রযুক্তি পণ্যটির কনফিগারেশন (যেমন-প্রসেসর, র‍্যাম, মাদারবোর্ড ও হার্ডডিস্ক সাইজ) জানাতে হবে।

তাহলে প্রতিষ্ঠানটি ওই পুরনো ল্যাপটপ বা ডেস্কটপের দাম কত হবে তা জানিয়ে দিবে। তারপর সেই দামের সঙ্গে প্রয়োজনীয় অর্থ সংযোজন করে যেকোনো কনফিগারেশনের নতুন ল্যাপটপ নিয়ে যেতে পারবেন ব্যবহারকারীরা। আর ল্যাপটপ ও ডেস্কটপটি যদি পুরোপুরি নষ্ট হয়, তাহলে তা রাজধানীর নিকেতনের ৮ নম্বর রোডের ডি ব্লকে অবস্থিত ৬৯ নম্বর বাড়িতে প্রতিষ্ঠানটির নিজস্ব অফিসে নিয়ে যেতে হবে। তারপর সেখানে পণ্যটি চেক করে তার দাম জানানো হবে।

এব্যাপারে সিস্টেমআই টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম বলেন, তাদের প্রতিষ্ঠানটি গত পাঁচমাস ধরে ল্যাপটপ এক্সচেঞ্জের বিশেষ অফার দিয়ে আসছে। তবে এবারের অফারটিতে নতুন মাত্রা নিয়ে এসেছেন তারা। নষ্ট, অকেজো ও পুরাতন ল্যাপটপ বা ডেস্কটপের বিনিময়ে এবার তারা দিচ্ছেন নতুন ল্যাপটপ। প্রযুক্তিখাতে বৈপ্লবিক পরিবর্তন করতেই তারা এমন বিশেষ অফার চালু করেছেন বলে জানিয়েছেন।

ইনিউজ ৭১/এম.আর