ভারতে রাত্রিকালীন কারফিউ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার ১৯শে জানুয়ারী ২০২২ ১১:৪৬ পূর্বাহ্ন
ভারতে রাত্রিকালীন কারফিউ ঘোষণা

২১ জানুয়ারি থেকে ভারতের ত্রিপুরায় রাত্রিকালীন কারফিউ রাত ৯টার পরিবর্তে ৮টা থেকে কার্যকর করা হবে। এ বিষয়ে বুধবার (১৯ জানুয়ারি) রাজ্য সরকারের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করার কথা রয়েছে।


মঙ্গলবার (১৮ জানুয়ারি) ত্রিপুরা রাজ্য মন্ত্রিসভার সিদ্ধান্তের কথা জানাতে গিয়েই রাজ্যের তথ্য ও সংস্কৃতিমন্ত্রী সুশান্ত চৌধুরী এ কথা জানান।


তিনি জানান, বর্তমানে ত্রিপুরা রাজ্যের কোভিড পরিস্থিতি উদ্বেগজনক। এই পরিস্থিতি উত্তরণে রাজ্য সরকার গত ১০ জানুয়ারি রাজ্যে বিভিন্ন বিধিনিষেধ আরোপ করে। বিধিনিষেধ অনুযায়ী ২০ জানুয়ারি পর্যন্ত রাত ৯টা থেকে যে কারফিউর কথা বলা হয়েছিল তাতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে এখন। পরিস্থিতির কথা মাথায় রেখে কারফিউ রাত ৯টার পরিবর্তে ৮টা থেকে শুরু করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


তথ্যমন্ত্রী জানান, রাজ্য মন্ত্রিসভায় মঙ্গলবার এ নিয়ে আরও বেশ কিছু বিষয়ে বিধিনিষেধ জারি করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। রাজ্যে মাল্টিপ্লেক্স, শপিংমল, ভিডিও পার্ক, পিকনিক স্পটও সম্পূর্ণ বন্ধ রাখা হবে এখন থেকে।


মন্ত্রী আরও জানান, স্থানীয় অফিস কর্মীদের উপস্থিতির হারও আগের মতো করে ৫০ শতাংশ নির্ধারণ করা হয়। আগরতলা পুর নিগম এলাকায় কোভিড সংক্রমণের হার এখন বেড়ে দাঁড়িয়েছে ২৩.১৫ শতাংশে। রাজ্যে হোম আইসোলেশনে রয়েছেন মোট ৬,১৫৯ জন।


ত্রিপুরায় করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪৮ লাখ ৬৪ হাজার ১৫৫টি। শতাংশের হিসাবে ৯১ শতাংশ। এরপরও বর্তমান সময়ে চলছে বুস্টার ডোজ প্রদানের কাজ।