বিশ্বে করোনায় মৃত্যু ১০০৮, কমেছে শনাক্ত

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: রবিবার ৮ই মে ২০২২ ০১:০০ অপরাহ্ন
বিশ্বে করোনায় মৃত্যু ১০০৮, কমেছে শনাক্ত

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪ লাখ ৬ হাজার ৪৭৪ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১ হাজার ৮ জনের।রোববার (৮ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৬৯ লাখ ৫ হাজার ৩৭৬ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৭৫ হাজার ৬৪৯ জনের।


এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৪০৬ জন এবং মৃত্যু হয়েছে ১০২ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৮৭ জন এবং শনাক্ত হয়েছেন ৩১ হাজার ১৪৩ জন। ইতালিতে আক্রান্ত ৪০ হাজার ৫২২ জন এবং মৃত ১১৩ জন। রাশিয়ায় আক্রান্ত ৫ হাজার ৫০০ জন এবং মৃত্যু ১৩২ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৩৯ হাজার ৫৫২ জন এবং মৃত্যু ৮৩ জন। থাইল্যান্ডে মৃত ৫৮ জন এবং আক্রান্ত ৮ হাজার ৪৫০ জন। ব্রাজিলে মৃত ৩৬ জন এবং আক্রান্ত ১৪ হাজার ৬২২ জন। জাপানে মৃত ৩৫ জন এবং আক্রান্ত ২৩ হাজার ৬১৫ জন।


উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।