জার্মানিতে মার্সিডিজ কারখানায় গোলাগুলি, নিহত ২

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১২ই মে ২০২৩ ১২:৩৯ অপরাহ্ন
জার্মানিতে মার্সিডিজ কারখানায় গোলাগুলি, নিহত ২

দক্ষিণ-পশ্চিম জার্মানির একটি শহরে মার্সিডিজ-বেঞ্জ কারখানায় গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে দুইজন নিহত হয়েছেন।বৃহস্পতিবার দেশটির স্টুটগার্টের নিকটবর্তী শহর সিন্ডেলফিনজেনে গুলির এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত ৫৩ বছর বয়সী তুর্কি নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ।


স্টুটগার্টের প্রসিকিউটর অফিস জানিয়েছে, জার্মানির স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৭টা ৪৫ মিনিটে প্রথম ঘটনা সম্পর্কে খবর পায় পুলিশ। এরপর পুলিশ ঘটনাস্থলে আসার আগেই অভিযুক্তকে আটক করে কোম্পানির নিরাপত্তাকর্মীরা। পরবর্তীতে অভিযুক্ত ব্যক্তিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।এ ঘটনায় নিহত দুজনেরই বয়স ৪৪ বছর। তাৎক্ষনিকভাবে নিহতদের সম্পর্কে এর বেশি কোন তথ্য জানায়নি প্রশাসন।


এক বিবৃতিতে মার্সিডিজ-বেঞ্জ জানিয়েছে, সিন্ডেলফিনজেন প্লান্টে গুলির ঘটনা ঘটেছে। এসময় ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়। এ ঘটনায় কোম্পানি কর্তৃপক্ষ গভীরভাবে মর্মাহত। একইসঙ্গে সাইটে থাকা সকল কর্মীর নিরাপত্তা নিয়েও শঙ্কা প্রকাশ করেছে কোম্পানিটি।জার্মান সংবাদ সংস্থা ডিপিএ'র বরাতে এপি জানিয়েছে, ঘটনায় জড়িত তিন ব্যক্তি বহিরাগত পরিষেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠানের কর্মচারী। তারা লজিস্টিক কোম্পানি রেনাসের হয়ে কাজ করত।


কোম্পানিটির তথ্য অনুযায়ী, সিন্ডেলফিনজেনে মার্সিডিজের কারখানাটিতে ৩৫ হাজার কর্মী কাজ করে। এখানে ই-ক্লাস এবং এস-ক্লাস বিলাসবহুল সেডান এবং সিএলএস এবং জিএলসি কুপ মডেলের গাড়ি উৎপাদন করা হয়।