মোদী চোর, আগুন ঝড়লো মমতার গলায়

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ৮ই মার্চ ২০১৯ ০৭:০৭ অপরাহ্ন
মোদী চোর,  আগুন ঝড়লো মমতার গলায়

আবারও ভারতের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কড়া ভাষায় আক্রমণ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার (৮ মার্চ) বিশ্ব নারী দিবসে কলকাতায় এক পদযাত্রা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি মোদীকে ‘চোর’ বলেও উক্তি করেন। বলেন, গলি গলি মে স্বোর হ্যাঁয়ে মোদী সরকার চোর হ্যাঁয়ে..

শুক্রবার কলকাতার বৌবাজার এলাকা থেকে দুপুর ১২টায় নারী দিবসের পদযাত্রা শুরু হয়। এই পদযাত্রায় মধ্যমণি ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় চার কিলোমিটার রাস্তা অতিক্রম করে মিছিলটি শেষ হয় কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলার ডরিনা ক্রসিংয়ে। সেখানে অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে মমতা প্রথমে বর্তমান লোকসভায় তার দলের নারী প্রতিনিধি ৩৫ শতাংশ রয়েছে বলে দাবি করে বলেন, এই নজির ভারতের আর কোনও রাজনৈতিক দলের নেই। লোকসভায় এটাই ইতিহাস।

তিনি আরো বলেন, এবার লোকসভা নির্বাচনে তার দল তৃণমূল থেকেও ৩৫ শতাংশের বেশি নারী প্রার্থী করা হবে। শুধু তাই নয়, মমতা আরো বলেন, রাজ্যে নারী বান্ধব প্রকল্পের দেশের সেরা পশ্চিমবঙ্গ। এছাড়াও পঞ্চায়েত ও  পৌরসভাগুলোতেও রাজ্যে ৫০ শতাংশ আসন নারীদের জন্য সংরক্ষিত। মমতা এ সময় কেন্দ্রের সাম্প্রতিক নানা সিদ্ধান্তের সমালোচনা করেন। বলেন, রাফায়েল চুক্তির কাগজপত্র প্রতিরক্ষামন্ত্রক থেকে চুরি হয়ে যাওয়া এবং পুলওয়ামায় দেশের জওয়ানদের শহিদ হওয়ার ঘটনার কথা উল্লেখ করেন। তৃণমূল নেত্রী মোদীকে চোর হিসেবে আখ্যায়িত করে বলেন, গলি গলি মে সোর হয়ে মোদী বাবু চোর হে..

ইনিউজ ৭১/টি.টি. রাকিব