ফিলিস্তিনিদের ওপর ব্যাপক হামলা চালানোর নির্দেশ নেতানিয়াহুর

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: রবিবার ৫ই মে ২০১৯ ০৮:৪০ অপরাহ্ন
ফিলিস্তিনিদের ওপর ব্যাপক হামলা চালানোর নির্দেশ নেতানিয়াহুর

গত তিনদিন ধরে ফিলিস্তিনের গাজা সীমান্তে বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। এদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জানিয়েছেন, গাজার জঙ্গিদের বিরুদ্ধে 'ব্যাপক হামলা' অব্যাহত রাখতে সামরিক বাহিনীকে নির্দেশ দিয়েছেন তিনি। আজ রবিবার তিনি এ কথা জানান। আজ রবিবার ফিলিস্তিনের গাজা থেকে ছোঁড়া একটি রকেটে একজন সাধারণ ইসরাইলি নিহত হয়েছে। অন্যদিকে ইসরায়েলি হামলায় দুজন ফিলিস্তিনি বন্দুকধারী প্রাণ হারিয়েছে।  
গত নভেম্বর থেকে ইসরায়েল সীমান্তের সংঘাত ভয়াবহ রূপ ধারণ করেছে। যুদ্ধবিরতির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। ইসরাইলের সেনাবাহিনীর পক্ষে জানানো হয়েছে, গত শুক্রবার থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় শহর ও গ্রামগুলোতে ৪৫০টিরও বেশি রকেট হামলা চালানো হয়েছে। এই রকেটগুলোর বেশিরভাগই 'আয়রন ডোম এন্টি মিসাইল' প্রযুক্তির। 

পুলিশ জানিয়েছে, একটি রকেট আশেকেলন শহরের একটি বাড়িতে আঘাত হেনেছে। এতে ৫৮ বছর বয়সী এক লোক নিহত হয়েছে। ২০১৪ সালের পর এই প্রথম ইসরায়েলের কোনো সাধারণ নাগরিক হামাসের রকেট হামলায় প্রাণ হারাল।  এদিকে, নেতানিয়াহু বলেছেন, আজ সকালে আমি গাজার সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যাপক হামলা চালাতে আইডিএফকে (ইসরায়েলি সশস্ত্র বাহিনী) নির্দেশ দিয়েছি। গাজা ভূখণ্ডের চারপাশে ট্যাঙ্ক, আর্টিলারি এবং পদাতিক বাহিনীকে এগিয়ে যেতেও নির্দেশ দিয়েছি।  সূত্র : সিবিসি নিউজ 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব