ভারতে কেমিক্যাল ফ্যাক্টরিতে বিস্ফোরণ, নিহত ২৫

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: শনিবার ৩১শে আগস্ট ২০১৯ ০৩:৩৭ অপরাহ্ন
ভারতে কেমিক্যাল ফ্যাক্টরিতে বিস্ফোরণ, নিহত ২৫

ভারতের মহারাষ্ট্রে একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ২৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৪৫ জন। মহারাষ্ট্রের শিরপুরের ওয়াগাধি গ্রামে অবস্থিত ওই কেমিক্যাল ফ্যাক্টরিতে বিস্ফোরণের পর সেখানে আরও ৭০ জন চাপা পড়ে আছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দুর্ঘটনার পর পরই সেখানে উদ্ধার ও তল্লাশি অভিযান চালানো হচ্ছে। জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থার (এনডিআরএফ) একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে বলে জানানো হয়েছে।

প্রাথমিক তথ্য অনুযায়ী, শ্রীপুরের মহারাষ্ট্র ইন্ডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট কর্পোরেশন নামের ওই কেমিক্যাল কম্পাউন্ডের ভেতরেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণ এতটাই তীব্র ছিল যে, আশেপাশের গ্রামেও কম্পন অনুভূত হয়েছে। দমকল বাহিনীর ছয়টি ইউনিট ঘটনাস্থলে ছুটে গেছে। বিস্ফোরণের সময় ওই ক্যামিকেল ফ্যাক্টরির মধ্যে শতাধিক কর্মী ছিলেন। দুর্ঘটনায় বেশ কিছু শিশুও আহত হয়েছে। তারা ওই ফ্যাক্টরির কম্পাউন্ডেই থাকত।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০ টার দিকে পুলিশ কন্ট্রোল রুমে ফোন করে বিস্ফোরণের কথা জানানো হয়। দুর্ঘটনায় আহতদের স্থানীয় উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে গুরুতর আহতদের স্থানীয় বিভিন্ন বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব