টাঙ্গাইলে বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৯শে জুন ২০২২ ০৬:৩১ অপরাহ্ন
টাঙ্গাইলে বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত

টাঙ্গাইলের কালিহাতীতে বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত হয়েছে। একই সঙ্গে পানিবন্দি হয়ে পড়ছে কয়েক হাজার মানুষ।


রোববার (১৯ জুন) বিকেলে সল্লা ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম এ তথ্য নিশ্চিত করেছন। এর আগে একই দিন সকালে উপজেলার সল্লা ইউনিয়নের আনালিয়াবাড়ি এলাকায় পানি উন্নয়ন বোর্ডের এ বাঁধটি ভেঙে যায়।


সরজমিনে গিয়ে জানা যায়, আজ রোববার সকালে পানি উন্নয়ন বোর্ডের কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ি এলাকার এ বাঁধটির প্রায় ১০০ মিটার ভেঙে যায়। এ সময় ভাঙা অংশ দিয়ে প্রবল বেগে পানি প্রবেশ করে নরদহি, আনালিয়াবাড়ি, ভাওয়াল, দেউপুর, বিলছাইয়া, ভাবলা ও দেউলাবাড়িসহ প্রায় ১০ গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়ছে কয়েক হাজার মানুষ।


স্থানীয়রা জানান, এ বাঁধটি দুই বছর আগে ভেঙে গিয়েছিল। পরে গত বছর তা মেরামত করা হয়েছিল। আজ রোববার সকালে বাঁধটি ভেঙে যায়। এতে নিচু এলাকায় পানি প্রবেশ করে শত শত বিঘা জমির পাট তলিয়ে গেছে। একই সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। পানিবন্দি হয়ে পড়েছে মানুষ।


সল্লা ইউপি চেয়ারম্যান আবদুল আলীম জানান, আনালিয়া বাড়ি এলাকার বাঁধটি ভেঙে যাওয়ায় ১০ থেকে ১৫টি গ্রাম বন্যায় ক্ষতিগ্রস্ত হবে। ইতোমধ্যে অনেক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানির নিচে চলে গেছে বিভিন্ন ফসল।


তিনি আরও জানান, মীরহামজানি এলাকায় পানি উন্নয়ন বোর্ডের আরও একটি বাঁধ গতকাল বিকেলে দেবে যাওয়ার ফলে ঘরবাড়ি নদীতে যাওয়ার উপক্রম হয়। তাৎক্ষণিক লোকজন নিয়ে সেখান থেকে ঘরবাড়ি অন্যত্র সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।


উপজেলা কৃষি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সাজ্জাদ হোসেন তালুকদার জানান, আনালিয়াবাড়ির এ বাঁধটি ভেঙে যাওয়ার ফলে ওই এলাকার প্রায় ১০ থেকে ১৫ হেক্টর জমির পাটের ক্ষতি হয়েছে।