দ্রব্যমূল্য সহনীয় রাখার লক্ষ্যে নেত্রকোনায় রেড এলার্ট

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: শনিবার ২রা এপ্রিল ২০২২ ০৪:৫৬ অপরাহ্ন
দ্রব্যমূল্য সহনীয় রাখার লক্ষ্যে নেত্রকোনায় রেড এলার্ট

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বাজার স্থিতিশীল ও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে জেলা শহরের বিভিন্ন হাট বাজার মনিটরিং করে সরকারের পক্ষ থেকে অসাধু ব্যবসায়ীদের রেড এলার্ট বা লাল সংকেত হিসেবে সর্তক করলেন নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান।


     শনিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যস্ত জেলা শহরের প্রধান কাঁচা বাজার হিসেবে পরিচিত মেছুয়া বাজারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ব্যবসায়ী, মাংশ ব্যবসায়ী, চাল ব্যবসায়ী, ছোট বাজার, বড় বাজারসহ বিভিন্ন বিপনি বিতান মনিটরিং করে অসাধু ব্যবসায়ীদের এ সর্তক সংকেত প্রদান করেন। সতর্কীকরণের সময় ব্যবসায়ীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান বলেন, পবিত্র রমজান মাস সিয়াম সাধনার মাস। এ মাস  এলেই এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যসহ জিনিপত্রের দাম বাড়িয়ে দেন। সরকারের নির্দেশে রমজানের প্রথম দিন থেকেই জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন হাট বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। 

আদালতের বিচারক দ্রব্য মূল্যের অসঙ্গতি পেলেই অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তাই আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ব্যবসায়ীদেরকে রেড এলার্ড বা সর্তক করা হচ্ছে যাতে করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য ক্রেতা সাধারনের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে। 


      বাজার মনিটরিংয়ের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মনির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুন, চেম্বার অব কমার্সের সভাপতি হাজী আব্দুল ওয়াহেদ, চাল কল মালিক সমিতির সভাপতি হাজী এইচ আর খান পাঠান সাখি, প্যানেল মেয়র এস এম মহসিন আলম প্রমুখ।