সরাইলে ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বুধবার ১৭ই এপ্রিল ২০২৪ ০৭:৫৬ অপরাহ্ন
সরাইলে ঐতিহাসিক মুজিব নগর দিবস উদযাপন

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা প্রশাসনের আয়োজনে ১৭ এপ্রিল  ঐতিহাসিক মুজবনগর দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে  বুধবার সকাল সাড়ে এগারোটায় উপজেলা চত্বর থেকে একটি র‍্যালী বের করা হয়। পরে উপজেলা পরিষদ কমপ্লেক্স রোমে " ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা" শীর্ষক আলোচনা সভা হয়। 


সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবা উল আলম ভূইঁয়া'র সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য মো. মঈন উদ্দিন এমপি। স্বাগত বক্তব্য রাখেন, সরাইল উপজেলা সহকারী কমিশনার( ভূমি) নাছরিন সুলতানা, সরাইল থানা অফিসার ইনচার্জ(ওসি)মোহাম্মদ এমরানুল ইসলাম,সরাইল উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎস ডা.কামরুল ইসলাম উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো.একরামুল ইসলাম। 


উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. পারভেজ আহমেদে'র সঞ্চালনায়  বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা মো.ইসমত আলী,বীর মুক্তিযোদ্ধা মো. মতিউর রহমান,আওয়ামী লীগ নেতা মো. মাহফুজ আলী,,সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটি সাধারণ সম্পাদক মো. তাসলিম উদ্দিন, এসময় উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোছা. নাজমা বেগম,উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. সিফাত, উপজেলা আনচার কর্মকর্তা বিউটি আক্তার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. নুর আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মো.আমিন খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.শরিফ উদ্দিন, সহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।


এ সময় উপস্থিত  বক্তারা বলেন, ‘এদেশের মহান স্বাধীনতাও সংগ্রামের ইতিহাসের এক স্মরণীয় দিন। বাংলার মাটি থেকে পাকিস্তান হানাদার বাহিনীকে বিতাড়িত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ও নির্দেশিত পথে মুক্তিযুদ্ধের বিজয় অর্জনের লক্ষ্যে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ সরকার গঠন করা হয়। ১৯৭১ সালের আজকের এই দিনে মেহেরপুরে স্বাধীন-সার্বভৌম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে।