জামিন নাকচ, কারাগারে কারা উপমহাপরিদর্শক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২৯শে জুলাই ২০১৯ ০৭:২৭ অপরাহ্ন
জামিন নাকচ, কারাগারে কারা উপমহাপরিদর্শক

সিলেট কেন্দ্রীয় কারাগারের উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপালের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধারের অভিযোগে দায়ের করা ঘুষ গ্রহণ ও মানি লন্ডারিং আইনের মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৯ জুলাই) বিকালে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে বিকেল সোয়া চারটার দিকে ডিআইজি পার্থকে আদালতে নিয়ে আসে পুলিশ। এরপর তাকে মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় রাখা হয়। ৩০ মিনিট পর পার্থকে আদালতে তোলার পর শুনানি শুরু হয়।

এদিন পার্থ গোপালের পক্ষে আইনজীবী আবদুর রহমান হাওলাদার, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল, তাপস কুমার পাল প্রমুখ জামিনের বিরোধিতা করেন। আদালত উভয়পক্ষের শুনানি শেষে জামিন পার্থ গোপালের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, রোববার (২৮ জুলাই) সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালানো হয়। দুদকের পরিচালক মুহাম্মদ ইউসুফের নেতৃত্বে একটি দল পার্থ গোপালের বাসায় অভিযান চালায়। অভিযানে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। উল্লেখ্য, পার্থ গোপাল এর আগে চট্টগ্রামের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন) হিসেবে কর্মরত ছিলেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব