বিশ্ব ভালোবাসা দিবসে হাসিমুখ ফাউন্ডেশনের ভিন্ন আয়োজন

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: মঙ্গলবার ১৫ই ফেব্রুয়ারি ২০২২ ০৯:৫২ অপরাহ্ন
বিশ্ব ভালোবাসা দিবসে হাসিমুখ ফাউন্ডেশনের ভিন্ন আয়োজন

"ভালোবাসা দিবসে গতানুগতিক ধারার বাইরে গিয়ে হাসিমুখ ফাউন্ডেশন পথশিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিভিন্ন খেলাধুলা, বাচ্চাদের ব্লাড গ্রুপিং, বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম নিয়ে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন " এই মনোভাব নিয়ে হাসিমুখ ফাউন্ডেশন এর কয়েকজন বন্ধু  মিলে ২০১৭ সালে নিজেরা টাকা জোগাড় করে পথশিশুদেরকে খাবার বিতরনের মাধ্যমে " হাসিমুখ : Our Valentine " ইভেন্টের পথচলা শুরু করে। এই আয়োজনে তাদের উদ্দেশ্য ছিল হাসি ফুটুক সবার মুখে। 



এর ধারাবাহিকতায় আজকে ‘বিশ্ব ভালোবাসা দিবস’ এ গতানুগাতিক ভালবাসা পালনের বাহিরে থেকে ভালোবাসা দিবসকে একটু ভিন্নভাবে পালন করার লক্ষ্যে শহরের  সুবিধাবঞ্চিত ও পথ শিশুদের নিয়ে নানারকম আয়োজিত হয়ে গেছে । আয়োজনে বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কেক কাটা, খেলাধুলা, এক বেলা খাবার এবং বিভিন্ন উপহার প্রদান করা হয়। উক্ত  আয়োজনটি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চারটি জেলায় পালিত হয়ে গেছে। 


এদিন ঢাকা,চট্টগ্রাম, গাইবান্ধা, নাটোরে প্রায় ৬০০ বাচ্চা কে নিয়ে এবারের "হাসিমুখ : Our Valentine" উদযাপিত হয়েছে।  উক্ত অনুষ্ঠানে এবার উপস্থিত ছিলেন,

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রুবায়েত ফেরদৌস, হাসিমুখ ফাউন্ডেশনের উপদেষ্টা রিসালাত সিদ্দীক, পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের কার্যনির্বাহী সদস্য নাহিদ আক্তার, হাসিমুখ ফাউন্ডেশনের উপদেষ্টা সুরাইয়া সিদ্দিকী, GDFL এর ব্যাবস্থাপনা পরিচালক দিপেশ নাগ। 



হাসিমুখ ফাউন্ডেশন একটি অলাভজনক ও অরাজনৈতিক বেসরকারি প্রতিষ্ঠান। দেশের অনগ্রসর ও সুবিধা-বঞ্চিত দরিদ্র জনগোষ্ঠীর জন্য কল্যাণকর, সুষ্ঠু ও সুপরিকল্পিত কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রাখতে বদ্ধ পরিকর। হাসিমুখ ফাউন্ডেশন সামাজিক দারিদ্র্য বিমোচন এবং ১১ টি পরিকল্পিত লক্ষ ও উদ্দেশ্যে বাস্তবায়নে বদ্ধপরিকর।