ফরিদপুর ২ আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২৬শে সেপ্টেম্বর ২০২২ ০২:০২ অপরাহ্ন
ফরিদপুর ২ আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

ফরিদপুর ২ আসনে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।সোমবার (২৬ সেপ্টেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনে কমিশনের অষ্টম সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার এ তফসিল ঘোষণা করেন।তিনি বলেন, ফরিদপুর ২ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১০ অক্টোবর। ভোট গ্রহণ ৫ নভেম্বর।


জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে তার সংসদীয় আসন ফরিদপুর-২ শূন্য ঘোষণা করা হয়।গেল ১৩ সেপ্টেম্বর জাতীয় সংসদ সচিবালয়ের লেজিসলেটিভ সাপোর্ট উইং আইন প্রণয়ন শাখার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


সংবিধান অনুযায়ী কোনো সংসদীয় আসন শূন্য ঘোষিত হলে ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করতে হবে। সেই অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবে নির্বাচন কমিশন।এর আগে ১১ সেপ্টেম্বর রাত পৌনে ১২টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিশ্বাস ত্যাগ করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দা সাজেদা চৌধুরী।


তিনি ফরিদপুরের কৃষাণপুর ইউনিয়ন (ফরিদপুর-২; নগরকান্দা, সালতা ও সদরপুর) থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন। দশম সাধারণ নির্বাচনেও তিনি এ অঞ্চল থেকে নির্বাচিত হন।২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে তিনি জাতীয় সংসদের উপনেতা হন।