মিরপুরে নামি-দামি ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৫শে মে ২০১৯ ০৩:৪৯ অপরাহ্ন
মিরপুরে নামি-দামি ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রতিদিনই রাজধানীজুড়ে চলছে রোজাদারদের ভেজালমুক্ত খাবার এবং নকল ও নিম্নমানের পণ্যের বিরুদ্ধে অভিযান। এর ধারাবাহিকতায় আজ শনিবার ঢাকা মহানগরের মিরপুর-১২ এলাকায় তদারকি এবং চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণ এবং খাদ্যের বিভিন্ন উপকরণের মধ্যে বিপুল সংখ্যক তেলাপোকা বিচরণ করার অপরাধে গোল্ডেন সান হোটেল এন্ড চাইনিজ রেস্তোরাঁকে ১ লক্ষ টাকা, বিপুল পরিমাণে মেয়াদ উত্তীর্ণ চিকেন উইংস, চিকেন বল বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে বনলতা সুইটস এন্ড বেকারীকে ৫০ হাজার টাকা। 

বাসি ইফতার বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণের অপরাধে Well Food কে ১০ হাজার টাকা, বিদেশি বিভিন্ন প্রসাধনীর গায়ে আমদানিকারকের নাম-ঠিকানা ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য সম্বলিত স্টিকার না থাকার অপরাধে প্রিন্স বাজারকে ৫০ হাজার টাকা এবং বিদেশি খেজুরের প্যাকেটের গায়ে আমদানিকারকের নাম-ঠিকানা ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য সম্বলিত স্টিকার আমদানিকারকের পরিবর্তে নিজেদের লাগানোর অপরাধে আগোরাকে ২০ হাজার টাকাসহ ৫ প্রতিষ্ঠানকে সর্বমোট ২ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। 

অভিযান পরিচালনা করেন মোঃ আবদুল জব্বার মন্ডল, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। উক্ত তদারকি কাজে এপিবিএন-১১ এবং পল্লবী থানা পুলিশ এর সম্মানিত সদস‍্যগণ সার্বিক সহযোগিতা প্রদান করেন। অভিযানটি প্রচারের জন্য কৃতজ্ঞতা রইল ইনিউজ ৭১, Dipto TV, Jomuna TV, DBC TV সহ অন্যান্য মিডিয়া কর্তৃপক্ষের প্রতি। জনস্বার্থে এ ধরণের অভিযান অব‍্যাহত থাকবে। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব